Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

চাঁদপুরে তিন দিনব্যাপী মাহফিল শুরু

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চরমোনাই মাহফিলের নমুনায় চাঁদপুরে তিন দিনব্যাপী মাহফিল শুরু হয়েছে। প্রথম দিন জুমার নামাজের পর মাহফিল শুরু হয়। গত শুক্রবার চাঁদপুর শহরের পুরান বাজার স্টার আলকায়েদ জুটমিল সংলগ্ন মাঠে জুমার নামাজের পর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে নসীহত পেশ করেন মরহুম পীর সাহেব চরমোনাই ছেলে মুফতি সৈয়দ ইসহাক মোহাম্মদ আবুল খায়ের।
তিনি বলেন, বর্তমান সমাজে আত্মশুদ্ধির পরিমাণ কম হওয়ায় যত অরাজকতা সৃষ্টি হচ্ছে। অনৈতিক কর্মকান্ড ছড়িয়ে পরছে। আগামী দিনে যুবসমাজ তথা আমাদের সমাজের আদর্শিক পরিবর্তনে প্রয়োজন আত্মশুদ্ধি। আত্মশুদ্ধির মাধ্যমে নিজেকে পরিবর্তন করে সমাজকে পরিবর্তনে কাজ করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে নসিহত পেশ করেন বরগুনা পীর সাহেব মাওলানা মাহমুদুল হাসান ওয়ালিউল্লাহ, প্রখ্যাত ওয়ায়েজ হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা, ঢাকা বিভাগীয় মুজাহিদ কমিটির আমীর মাওলানা রেজাউল করিম, জামিয়া আরাবিয়া কাসেমুল উলুম জাফরাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা খাজা আহমদ উল্লাহ, শিক্ষা সচিব মাওলানা মুফতি ত্বহা খান, শাহারাস্তি মাদ্রাসার মুহতামিম মাওলানা হুসাইন আহমদ, ঐতিহাসিক বেগম জামে মসজিদের খতিব মুফতি মাহবুবুর রহমান। চরমোনাই মাহফিলের নমুনায় চাঁদপুরের তিন দিনব্যাপী মাহফিলের দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে নসিহত পেশ করবেন পীর সাহেব চরমোনাই (র.) খলিফা ও সাহেবজাদা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।
তৃতীয় দিন প্রধান অতিথি হিসেবে নসিহত পেশ করবেন মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। চতুর্থ দিন সোমবার বাদ ফজর নসিহত শেষ করে আখেরি মোনাজাতের মাধ্যমে তিনদিন ব্যাপী মাহফিল এর সমাপ্তি ঘোষণা করবেন।



 

Show all comments
  • MD.Uzzal Hossain ১৭ জানুয়ারি, ২০২১, ৪:৩১ পিএম says : 0
    Ai Mahfil kokhono Bondo hobe na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল-শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ