Inqilab Logo

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বত্ব চুরির অভিযোগ কঙ্গনার বিরুদ্ধে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১:২১ পিএম

এবারে স্বত্ব চুরির অভিযোগ উঠেছে কঙ্গনার বিরুদ্ধে। ‘মণিকর্ণিকা ২’-র গল্পটি হুবহু তুলে ধরা হয়েছে লেখক আশিস কউলের বই থেকে। কিন্তু সে কথা কোথাও উল্লেখ করেননি অভিনেত্রী বা প্রযোজক। এমনটাই অভিযোগ তুললেন লেখক।

কাশ্মীরের রানি দিদ্দা মহম্মদ গজনাভিকে দু-দু’বার পরাজিত করেছিলেন। এক পা পোলিও আক্রান্ত হওয়া সত্ত্বেও তিনি লড়েছেন তার রাজ্যের জন্য। জানা গিয়েছে, সেই সত্য ঘটনাকে অবলম্বন করেই তৈরি হবে নতুন ছবির চিত্রনাট্য।
আশিসের দাবি, দিদ্দার সম্পর্কে ইতিহাসের পাতায় তেমন কোনও তথ্য নেই। তাঁর বই ‘দিদ্দা: দ্য ওয়ারিয়র কুইন অব কাশ্মীর’ থেকেই তথ্য নিয়েছে ‘মণিকর্ণিকা’ টিম। ছবির ঘোষণার সময়ে যতটুকু তথ্য দিয়েছেন অভিনেত্রী, তা শুনে আশিসের বক্তব্য, এই তথ্য তাঁর বই ছাড়া আর কোথাও নেই। আরও একটি ঘটনার কথা উল্লেখ করলেন লেখক। তাঁর এই ছবিটি ইংরেজি ভাষায় লেখা। হিন্দি ভাষায় অনুবাদের সময়ে তিনি কঙ্গনাকে ই-মেল করেছিলেন প্রাককথন লেখার কথা বলেছিলেন। সঙ্গে তাঁর বইটির বিষয়ও উল্লেখ করেছিলেন। কিন্তু সেই মেলের জবাব আসেনি। উল্টে ক’দিন বাদে দেখা গেল, সেই একই গল্পে নতুন ছবির ঘোষণা করা হয়ে গেল।
লেখক জানান, যদি এর মধ্যে অভিনেত্রী ও প্রযোজক কোনও উত্তর না দেন, তা হলে তিনি আইনি পদক্ষেপ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ