Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

ওয়াশিংটনের ভার্জিনিয়া সীমান্তে অস্ত্রশস্ত্রসহ আটক হলো এক যুবক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ৬:৫৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তায় নেমেছে দেশটির ন্যাশনাল গার্ড। যুক্তরাষ্ট্রের রাজধানীতে ফের পরাজিত ট্রাম্পসমর্থকদের হামলার আশঙ্কা থেকেই এই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।এরই মধ্যে ভার্জিনিয়া থেকে রাজধানী ওয়াশিংটন ডিসি প্রবেশের চেকপোস্টে প্রচুর বেআইনি অস্ত্রশস্ত্রসহ এক যুবককে ন্যাশনাল গার্ড আটক করেছে । -ফক্স নিউজ

আটক ব্যক্তির কাছ থেকে হ্যান্ড গান, ৫০৯ রাউন্ড কার্তুজ, শটগানের ২১টি শেল উদ্ধার করা হয়েছে। তার নাম ওয়েলেসলি অ্যালেন বিলার। ৩১ বছরের অ্যালেন কী কারণে এত অস্ত্র নিয়ে ওয়াশিংটন আসছিলেন সে বিষয় এখনো স্পষ্ট নয়। তবে ট্রাম্প সমর্থকদের হামলার আশঙ্কা থেকে তাকে সন্দেহের তালিকায় রাখা হয়েছে। এরই মধ্যে তার বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার অভিযোগে মামলা হয়েছে। আগামী ২০ জানুয়ারি ডেমোক্র্যাট দল মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতায় বসতে চলেছে। প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। এফবিআই সতর্কতা, ১৭ জানুয়ারি থেকে শপথ গ্রহণের দিন পর্যন্ত সশস্ত্র হামলা চালাতে পারে বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের ভক্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন প্রেসিডেন্ট

১৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন