Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডকে মাত্র ৭৪ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ৭:২৯ পিএম

নিশ্চিত ইনিংস পরাজয় হতো শ্রীলঙ্কার। কিন্তু সে লজ্জা থেকে স্বাগতিকদের বাঁচিয়েছেন লাহিরু থিরিমানে, কুশল পেরেরা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজরা। ইংল্যান্ডের চেয়ে প্রথম ইনিংসেই ১৮৬ রান পিছিয়ে শ্রীলঙ্কা। সেই অবস্থা থেকে লাহিরু থিরিমানের সেঞ্চুরির কারণেই ইনিংস পরাজয় ঘটেনি। লিড নিতে পেরেছিল স্বাগতিক লঙ্কানরা। কিন্তু সেই লিড খুব বেশি বড় হলো না। মাত্র ৭৩ রানের। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য মাত্র ৭৪ রানের লক্ষ্য পেয়েছে ইংল্যান্ড।

গলে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের আজ চলছে চতুর্থ দিন। জয়-পরাজয় আজই হয়তো নির্ধারণ হয়ে যাবে। কিন্তু শ্রীলঙ্কারও বেশ ভালো পরীক্ষা নিয়ে ছাড়ছে লঙ্কান বোলাররা। ৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছে ইংলিশরা।

টস জিতে ব্যাট করতে নেমে ১৩৫ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে জো রুটের রেকর্ড ডাবল সেঞ্চুরির ওপর ভর করে ৪২১ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। যার ফলে প্রথম ইনিংসেই ২৮৬ রান এগিয়ে যায় ইংলিশরা।

ইনিংস পরাজয়ের শঙ্কা নিয়ে ব্যাট করতে নেমে লঙ্কানদের উদ্বোধনী জুটি কুশল পেরেরা আর লাহিরু থিরিমানে মিলে গড়ে তোলেন ১০১ রানের জুটি। ১০৯ বল খেলে ৬২ রান করে আউট হয়ে যান কুশল পেরেরা।

এরপর কুশল মেন্ডিস ১৫ রান করে এবং লাসিথ অ্যাম্বুলদেনিয়া আউট হয়ে যান শূন্য রান করে। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৭১ রান করে আউট হন। এর মধ্যে ১১১ রান করে আউট হন লাহিরু থিরিমানে।

দিনেশ চান্দিমাল আউট হন ২০ রান করে। নিরোশান ডিকভেলা করেন ২৯ রান। ৪ রান করে আউট হন দাসুন সানাকা। ওয়ানিদু হাসারাঙ্গা করেন মাত্র ১২ রান। দিলরুয়ান পেরেরা আউট হন ২৪ রান করে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা অলআউট হয় ৩৫৯ রান করে। ফলে ৭৩ রানের লিড দাঁড়ায় শ্রীলঙ্কার।

স্লো লেফট আর্ম অর্থোডক্স জ্যাক লিচ একাই নেন ৫ উইকেট। ডোম বেজ ৩টি এবং স্যাম কুরান নেন ২ উইকেট।

৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ রানেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড। ৮ রান করে আউট হয়ে যান ওপেনার জ্যাক ক্রাউলি। লাসিথ অ্যাম্বুলদেনিয়ার বলে বোল্ড হয়ে যান ডোম সিবলি। জো রুট রানআউট হন মাত্র ১ রান করে। এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেট হারিয়ে ২১। ৬ রান নিয়ে জনি বেয়ারেস্ট এবং ৩ রান নিয়ে ব্যাট করছেন ড্যান লরেন্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ