Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

অতিরিক্ত শুল্ক আরোপের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিড়ির ওপর অযৌক্তিক শুল্ক আরোপের প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিড়ি শ্রমিকরা। গতকাল রোববার দুপুর ১২টায় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট, নরসিংদীর বিভাগীয় কর্মকর্তার কার্যালয়ের সামনে শত শত শ্রমিক এই মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধনে বক্তৃতা করেন, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি এম কে বাঙালি, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হারিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর, প্রচার সম্পাদক শামীম ইসলাম, নরসিংদী জেলা বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি আলী নোমান প্রমুখ।
মানববন্ধনে বক্তৃতাকালে শ্রমিক নেতারা বলেন, কোম্পানির ষড়যন্ত্রে জাতীয় রাজস্ব বোর্ডের কতিপয় অসাধু কর্মকর্তা প্রধানমন্ত্রীর নিদের্শনা অমান্য করে বিড়িতে মাত্রাতিরিক্ত শুল্কারোপ করেছে। ফলে করের বোঝা সহ্য করতে না পেরে মালিকরা কারখানা বন্ধ করতে বাধ্য হচ্ছে। শ্রমিকরা কাজ না পেয়ে বেকার হয়ে মানববেতর জীবন যাপন করছে। মানববন্ধন শেষে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাটের বিভাগী কর্মকর্তার মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন শ্রমিক নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন