Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘জনগণের ভোট আ.লীগকে ঢেলে দিচ্ছে নির্বাচন কমিশন’

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন একটি পক্ষপাত দুষ্ট কমিশন। এই নির্বাচন কমিশনের অধীনে একটি নির্বাচনও অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি, অংশগ্রহণমূলকও হয়নি। এই কমিশন সরকারি দলকে জেতাবার মিশন নিয়ে কাজ করছে। 

ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে সরকারি দলকে জয়ী করার একটি ঝুঁকিহীন কারিগরি পদ্ধতি। ইভিএমের ভোটের ফলাফল যেকোনো মুহূর্তে পরিবর্তন করা সম্ভব। মেনুয়াল পদ্ধতির ভোটের ফলাফল পাল্টানো কঠিন বিধায় নির্বাচন কমিশন এই খোঁড়া প্রযুক্তির ইভিএম পদ্ধতি আমদানি করে সরকারি দলের লোকদেরকে গায়েবি ভোটে জিতিয়ে দিচ্ছে। ইউরোপের বিভিন্ন দেশ থেকে ইভিএম পদ্ধতির যখন বাতিল করে দেয়া হয়েছে তখন আমাদের দেশে এই খোড়া প্রযুক্তির ইভিএম আমদানি প্রমাণ করে নির্বাচন কমিশনের উদ্দেশ্য ভালো নয়। তিনি গতকাল রোববার নরসিংদী পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী হারুনুর রশিদ হারুনের মনোনয়নপত্র জমা দানপূর্ব এক সমাবেশে এসব কথা বলেন। খোকন বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হলে মানুষ ভোট দিতে পারলে বিএনপির প্রার্থীরা ৮০ ভাগ পৌরসভায় বিজয় লাভ করবে। কিন্তু নির্বাচন কমিশন জনগণের ভোট আওয়ামী লীগ ঢেলে দিয়ে দিচ্ছে। এই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হলে কোন নির্বাচনে নিরপেক্ষ হয়নি হবে না। তিনি প্রধান নির্বাচন কমিশনারকে অনতিবিলম্বে পদত্যাগ করার আহবান জানান। বক্তৃতা শেষে বিএনপির মনোনীত প্রার্থী হারুন-অর-রশিদের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের নিকট জমা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ