Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

১০ কোটি কোভিড টিকা বাইডেনের প্রথম ১’শ দিনে দেয়া ‘যথেষ্ট সম্ভব’ : ড. ফাউচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ৯:৫১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় সংক্রমণ বিশেষজ্ঞ এ্যান্থনি ফাউচি মনে করেন নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেনের প্রশাসন যে প্রথম ১’শ দিনে ১’শ মিলিয়ন কোভিড টিকা দেওয়ার পরিকল্পনা করেছেন, তা করা সম্ভব হবে। দেশটিতে দিনে কোভিডে মৃত্যুর সংখ্যা ৩ হাজার ২৫৮ জনে দাঁড়িয়েছে। দিনে ৫ থেকে সাড়ে ৭ লাখ পর্যন্ত টিকা দেওয়া হচ্ছে বলে জানান ফাউচি। -ডেইলি মেইল

সিডিসি যুক্তরাষ্ট্রে অগ্রাধিকার ভিত্তিতে কাদের টিকা দেওয়া হবে তা নির্ধারণের পর টিকা দেওয়ার হার বৃদ্ধি পাচ্ছে। এখন পর্যন্ত ১২.২ মিলিয়ন টিকা সরবরাহ করা হয়েছে। বাইডেন ১.৯ ট্রিলিয়ন ডলারের ‘আমেরিকা পুনরুদ্ধার পরিকল্পনা’ নেওয়ার ঘোষণা দিয়েছেন তার মধ্যে কোভিড প্রতিরোধে খরচ হবে ৪’শ বিলিয়ন ডলার। যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে ৩১.৩ মিলিয়ন ডোজ টিকা পৌঁছে গেছে। গত শুক্রবার নতুন করে ২০ লাখ ৯ হাজার ৬০ জন কোভিডে আক্রান্ত হয়েছে। ফাউচি বলেছেন, যতটা দ্রুত হারে চলা দরকার টিকাদান কর্মসূচি ততটা এখনো সম্ভব হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ