Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

‘তাণ্ডব’ নিয়ে টুইটারে ‘বয়কট বলিউড’ ট্রেন্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১০:৪৮ এএম
১৫ জানুয়ারি অ্যামাজন প্রাইমে আলি আব্বাস জাফর পরিচালিত ‘তাণ্ডব’ ওয়েব সিরিজটি মুক্তির সঙ্গে সঙ্গে টুইটারে শুরু হয়েছে ‘বয়কট তাণ্ডব’ ট্রেন্ড। রিলিজ হওয়ার পরেই ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে ফতোয়া জারি করে বিজেপি। উদ্দেশ্য প্রণোদিত ভাবে হিন্দুধর্মে আঘাত করার অভিযোগ উঠেছে বলিউডের বিরুদ্ধে। তাই এখন ‘বয়কট বলিউড’ পরিণত হয়েছে টুইটার ট্রেন্ডে।  
 
সিরিজের মুখ্য অভিনেতা সাইফ আলি খানকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন দলের নেতা তথা মহারাষ্ট্রের ঘাটকোপারের বিধায়ক রাম কদম। সিরিজে হিন্দু দেবতা মহাদেবকে অবমাননা করা হয়েছে বলে তাঁর অভিযোগ। বিতর্কিত ওই অংশ বাদ না দেওয়া পর্যন্ত বিজিপি এই সিরিজ বয়কট করবে বলেও ঘোষণা করেছেন কদম। একই সঙ্গে হুমকি দিয়েছেন, ভবিষ্যতে হিন্দু ধর্ম বা দেবদেবতা নিয়ে এই ধরনের অবমাননাকর কিছু করলে প্রকাশ্যে জুতোপেটা করা হবে। আর সেই আতঙ্কে বাধ্য হয়ে সাইফ আলি খানের বাড়ির সামনে বসানো হল পুলিশ পিকেটিং।
 
এই পরিস্থিতিতে নতুন বাড়িতে শিফট করছেন সাইফ-পরিবার। শনিবার বিভিন্ন ভিডিওতে দেখা গিয়েছে, পুলিশি নিরাপত্তার সাহায্যে বাড়ি শিফটিংয়ের কাজ চলছে। পুরনো বাড়ির কাছাকাছিই নতুন বাড়িটি। কার্পেট, খেলনা, প্রভৃতি জিনিসপত্র নিয়ে যাতায়াত করছেন সাইফ আলির কর্মীরা। তার ম‌ধ্যে সাইফিনার পুত্র তৈমুরের দুই পোষ্য কুকুরকেও দৌড়োদৌড়ি করতে দেখা গিয়েছে।
 
এ দিকে টু‌ইটার পরিণত হয়েছে রণক্ষেত্রে। এক এক করে ছবির প্রস‌ঙ্গ তুলে বলা হচ্ছে, বলিউডের এখন একটাই উদ্দে‌শ্য, কী ভাবে হিন্দু ধর্মকে আঘাত করা যায়! আমির খানের ‘পিকে’ ছবির একটি স্টিল ছবি ঘুরে বেড়াচ্ছে নেটদুনিয়ায়। সঙ্গে অনুরাগ বসুর ‘লুডো’ ছবির পোস্টার। আর প্রতিটি পোস্টের উপরে লেখা হচ্ছে, ‘#বয়কটবলিউড’।
 
শুধু তাই নয়, তুলনামূলক আলোচনায় মেতেছেন নেটাগরিকরা। তামিল ছবিতে হিন্দু দেবদেবীকে সম্মান জানানো হয়। কিন্তু বলিউডে অসম্মান করা হয়। তাই তামিল ছবির দিকে ঝোঁকার জন্য বাকিদের আর্জি জানাচ্ছেন কিছু নেটাগরিক।  
 
তাণ্ডবে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলি খান। তার সঙ্গে রয়েছেন ডিম্পল কাপাডিয়া, মহম্মদ জিসান আয়ূব, সুনীল গ্রোভার, তিগমাংশু ধুলিয়া, কুমুদ মিশ্রের মতো অভিনেতা-অভিনেত্রী।
 
 
সূত্রঃ আনন্দবাজার।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১২ সেপ্টেম্বর, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
৩ ফেব্রুয়ারি, ২০২০
২৭ জানুয়ারি, ২০২০
১৭ জানুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০
৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন