Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

প্রথমবারের মতো ইসরাইলের সঙ্গে প্রকাশ্য মহড়ায় অংশ নিচ্ছে আমিরাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১০:৫২ এএম

গ্রিসে অনুষ্ঠেয় যৌথ সামরিক মহড়ায় অংশ নেবে ইহুদিবাদী ইসরায়েল এবং পারস্য উপসাগরীয় আরব দেশ সংযুক্ত আরব আমিরাত। গত বছরের আগস্টে ইসরায়েলের সঙ্গে আমিরাতের সম্পর্ক স্বাভাবিক হওয়ার পর এই প্রথম তারা প্রকাশ্যে সামরিক সহযোগিতায় অন্তর্ভুক্ত হচ্ছে।

শনিবার ইসরায়েলের সামরিক সূত্রগুলোর বরাত দিয়ে আল-আওসাত এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ইসরায়েলি দৈনিক মারিভ এক প্রতিবেদনে বলছে, আন্তর্জাতিক সামরিক মহড়ার অংশ হিসেবে ইসরায়েল ওই মহড়ায় যুক্ত হবে।
জানা গেছে, যুক্তরাষ্ট্র, কানাডা, স্লোভাকিয়া, স্পেন ও সাইপ্রাসের যুদ্ধবিমানও সেই সামরিক মহড়ায় অংশ নেওয়ার কথা। যদিও মহড়া অনুষ্ঠানের সুনির্দিষ্ট তারিখ এখনো প্রকাশ করা হয়নি।
পত্রিকাটি বলছে, এর আগেও আরব আমিরাত ইসরাইলের সঙ্গে মহড়ায় যোগ দিয়েছে কিন্তু এবারই তারা প্রকাশ্যে ইসরাইলের সঙ্গে প্রকাশ্য মহড়ায় অংশ নিচ্ছে।
ভূমধ্যসাগরে তেল ও গ্যাসের অনুসন্ধান নিয়ে তুরস্কের সঙ্গে তীব্র উত্তেজনার মধ্যেই এই মহড়ার আয়োজন করছে গ্রিস। সূত্র: আল-আওসাত



 

Show all comments
  • Jack+Ali ১৮ জানুয়ারি, ২০২১, ১১:২৪ এএম says : 0
    May Allah destroy Enemy of Allah Greece, Israel and UAE. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহড়া

১০ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ