Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে নয় কোটি ছাড়াল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১১:২৮ এএম

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে নয় কোটি ছাড়িয়েছে।আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যমতে, সোমবার সকাল পৌনে ১০টা পর্যন্ত মহামারীতে বিশ্বে আক্রান্তের সংখ্যা নয় কোটি ৫৪ লাখ ৮০ হাজার ৬৭৮ জন। আর মারা গেছেন ২০ লাখ ৩৯ হাজার ৬০৭ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ছয় কোটি ৮১ লাখ ৬৭ হাজার ৭২৫ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৪৪ লাখ ৭৮ হাজার ৯৯৫। মৃত্যু হয়েছে চার লাখ সাত হাজার ১৬০ জনের।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি পাঁচ লাখ ৭২ হাজার ৬৭২ জন। দেশটিতে করোনায় মারা গেছেন এক লাখ ৫২ হাজার ৪৫৬ জন। ব্রাজিল আছে তৃতীয় অবস্থানে। ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৮৪ লাখ ৮৮ হাজার ৯৯ জন। দেশটিতে করোনায় মারা গেছেন দুই লাখ ৯ হাজার ৮৬৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ