Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

ট্রাম্প সমর্থকদের সশস্ত্র বিক্ষোভ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:৪৪ পিএম

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠান ঘিরে দেশটির প্রতিটি অঙ্গরাজ্যে সশস্ত্র বিক্ষোভ করেছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। রোববার রাজ্যপরিষদগুলো ঘিরে সশস্ত্র প্রতিবাদের ডাক দিয়েছিলেন ট্রাম্পের কট্টর সমর্থকরা। এ নিয়ে গোটা যুক্তরাষ্ট্রজুড়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। টেক্সাস, ওরেগান, মিশিগান, ওহাইওসহ বিভিন্ন অঙ্গরাজ্যের আইন পরিষদগুলোর সামনে বিক্ষোভ হয়।

আগামী বুধবার বাইডেনের শপথ অনুষ্ঠানের আগে রোববার দেশজুড়ে সশস্ত্র বিক্ষোভ হতে পারে বলে এফবিআই সতর্ক করেছিল। রাজধানী ওয়াশিংটন ডিসিতে ২৫ হাজার ন্যাশনাল গার্ডের সদস্য মোতায়েন করা হয়েছে। অসংখ্য চেকপোস্ট স্থাপন করে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কড়া নিরাপত্তার মধ্যেই স্থানীয় রোববার যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্য থেকে ওয়াশিংটন পর্যন্ত সমাবেশ করেছে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকেরা। তারা যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি নগরীতে সশস্ত্র মহড়া দিয়েছে।

 



 

Show all comments
  • মোঃ আশরাফুল হক ১৮ জানুয়ারি, ২০২১, ১২:৪৯ পিএম says : 0
    এখন প্রমাণ হচ্ছে কারা বিশ্বের এক নম্বর সন্ত্রাসী যারা মানবতা রচনায়! তারাই আজ সন্ত্রাসী বিশ্বের কাছে উন্মোচন খুলে গেছে
    Total Reply(0) Reply
  • Jack+Ali ১৮ জানুয়ারি, ২০২১, ৫:২১ পিএম says : 0
    This America and their some muslim country supporter May Allah wipe out their Criminal Leader and appoint a muslim righteous leader.
    Total Reply(0) Reply
  • nayeem ১৮ জানুয়ারি, ২০২১, ৬:৩৪ পিএম says : 0
    I knew it. They are no. 1 terrorist. World should know it
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন প্রেসিডেন্ট

১৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন