Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

পৌর নির্বাচনে ৪ বিদ্রোহী মেয়র প্রার্থীকে বহিস্কার করেছে সিলেট আ.লীগ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৩:০৫ পিএম

সিলেটে দলের সিদ্ধান্তের বাহিরে যেয়ে পৌর নির্বাচনে অংশ নেয়ায় গোলাপগঞ্জ ও জকিগঞ্জের ৪ জন মেয়র প্রার্থীকে করা হয়েছে বহিষ্কার। সোমবার (১৮ জানুয়ারি) সকালে জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। গোলাপগঞ্জ ও জকিগঞ্জ আওয়ামী লীগের বর্ধিত সভার ও সুপারিশের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেন সিলেট জেলা আওয়ামী লীগের র্শীষ নেতৃবৃন্দ।

জানা যায়, দলের সিদ্ধান্তের বাহিরে নির্বাচনে প্রার্থী হওয়ায় সিলেটের গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম রাবেল ও একই কারণে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া আহমদ পাপলুকে করা হয় বহিষ্কার। এছাড়াও জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমদ ও জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল আহাদকে দল থেকে বহিষ্কার করা হয়। যুবলীগ নেতা আব্দুল আহাদের ব্যাপারে সিলেট জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে আওয়ামী লীগের বহিষ্কারের সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য দেয়া হয়েছে নির্দেশ। এব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দির খান বলেন, দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় স্থানীয় আ’ লীগ নেতৃবৃন্দের সুপারিশের ভিত্তিতে জকিগঞ্জের ২জন ও গোলাপগঞ্জের আরও ২জনকে বহিষ্কার করেছে জেলা আওয়ামীলীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ