Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

কয় ম্যাচ নিষিদ্ধ হতে যাচ্ছেন মেসি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৩:৪০ পিএম

১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে যা কখনোই হয়নি এবার তাই হলো। বার্সেলোনা প্রাণভোমরা লিওনেল মেসি ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৭৫৩টি ম্যাচ খেলে ফেলেছেন। লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন এমনটা ঘটেনি কোনদিন। এবার মেজাজ নিয়ন্ত্রণ করতে পারলেন না মেসি। প্রতিপক্ষের খেলোয়াড়কে থাপ্পড় মেরে খেয়েছেন লাল কার্ড।

ম্যাচের একেবারে শেষমুহুর্তে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। প্রতিপক্ষ ফুটবলার ভিয়ালারবিয়া শুরুতে একবার ধাক্কা দেন তাকে। রাগ সামলাতে না পেরে এরপর থাপ্পড় মেরে বসেন মেসি। তবে রেফারি বিষয়টি খেয়াল না করলেও, ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি-ভিএআর এর সাহায্য নিয়ে লাল কার্ড দেখান আর্জেন্টাইন তারকাকে।

এবারই প্রথমবারের মতো কোনো ম্যাচে লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে হলো। তবে অপরাধের সাজা এখানেই শেষ নয়, চার ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বার্সা অধিনায়ক।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে হেরে শিরোপা খুইয়েছে বার্সেলোনা। হেরে যাওয়ার ম্যাচে লাল কার্ড জন্ম দিয়েছে নতুন সমালোচনার। ম্যাচের বাইরে মেসির এই আচরণের ব্যাপারে চলছে নানা আলোচনা-সমালোচনা।

রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন কম্পিটিশন কমিটি চলতি সপ্তাহে মেসির ভাগ্য নির্ধারণে বসবেন। সেখানেই নির্ধারিত হবে কত ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন মেসি। তবে কমপক্ষে দুই বা চার ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি।

নিষেধাজ্ঞা জারি হলে কোপাতে পরবর্তী রাউন্ডের ম্যাচে মাঠের বাইরে থাকতে হবে মেসিকে। ৩১ জানুয়ারি ন্যু ক্যাম্পে খেলতে পারবেন না অ্যাথলেটিকের বিপক্ষে ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

২৭ ফেব্রুয়ারি, ২০২১
৯ ফেব্রুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন