Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

বছরের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বড় জয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৩:৫০ পিএম

গলে বড় জয় দিয়েই বছর শুরু করল ইংল্যান্ড ক্রিকেট দল। স্বাগতিক শ্রীলঙ্কার দেয়া ৭৪ রানের লক্ষ্য ৩ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে ইংলিশরা। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন অধিনায়ক জো রুট।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছিল মাত্র ৭৪ রান। তবে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ইংলিশরা। মাত্র ১৪ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান ফিরে যান প্যাভিলিয়নে। জনি বেয়ারেস্টো আর ড্যান লরেন্সের জুটি শেষ পর্যন্ত জয়ের বন্দরে ভেড়ায়। বেয়ারেস্টো অপরাজিত থাকেন ৩৫ রানে। এছাড়া ২১ রানে অপরাজিত থাকেন লরেন্স। অবিচ্ছিন্ন ৬২ রানের জুটি গড়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন দু'জন।

এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ১৩৫ রানে গুটিয়ে যায়। জবাবে, অধিনায়ক জো রুটের ডাবল সেঞ্চুরিতে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে করে ৪২১ রান। ২৮৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে লঙ্কানরা। লাহিরু থিরিমান্নের সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৩৫৯ রানের পুঁজি পায় তারা। ফলে ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৭৪ রান। তবে সহজেই উতরে যায় সফরকারীরা।

সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ জানুয়ারি।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৬ ফেব্রুয়ারি, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন