Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

রাজধানীর কামরাঙ্গীরচরে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৪:৫২ পিএম

বুড়িগঙ্গা নদীর পাড়ে রাজধানীর কামরাঙ্গীরচরে বেরীবাধ এলাকায় বিআইডব্লিউটিএ’র উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। চারদিন ব্যাপী এই উচ্ছেদ অভিযানের প্রথমদিনে পাকা, আধাপাকা ও টিনসেডসহ ৪৫/৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আজ দুপুর ১২টায় কামরাঙ্গীরচরের বেরীবাঁধ এলাকার হাসলাই মুসলিমবাগ এলাকা থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়ে ঠোটা পর্যন্ত একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে। বুড়িগঙ্গা নদীর তীরভ’মি উদ্ধারে নদীর সীমানা পীলার থেকে কোথাও,২০ফুট, কোথাও আবার ৪০ফুট ভিতরে থাকা সকল স্থাপনা উচ্ছেদ করা হয়। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এই সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের(সদরঘাট) যুগ্ন পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক এহেতাশামুল হক পারভেজ,সহকারী পরিচালক রেজাউল করিম ও আসাদুজ্জামান প্রমুখ। এই উচ্ছেদ অভিযানে ব্যাপক সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের(সদরঘাট) যুগ্ন পরিচালক গুলজার আলী বলেন, বাংলাদেশ নদী কমিশন ও ঢাকা জেলা প্রশাসনের যৌথ জরিপে ও হাইকোর্টের নির্দেশ মোতাবেক এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। উচ্ছেদ অভিযানের চারদিন পূর্ব থেকেই আমরা এলাকায় মাইকিং করে অবৈধ স্থাপনার মালিকদের তাদের স্থাপানা অন্যত্র সরিয়ে নেয়ার সময় বেঁধে দেয়াছিলাম।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন