Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

তরুণদের জন্য ব্যতিক্রমী ক্যারিয়ার ডেভেলপমেন্ট ট্রেনিং সংযোগ’র

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৪:৫৮ পিএম

তরুণদের ক্যারিয়ার ডেভেলপমেনট নিয়ে ব্যতিক্রমী প্রশিক্ষণ নিয়ে এসেছে সংযোগ কানেক্টিং পিপল এবং টেকনো সলিউশনস এন্ড সার্ভিসেস লিমিটেড। তাদের যৌথ উদ্যোগে তিন মাস ব্যাপী সম্পূর্ণ বিনা পয়সায় ১০০ জন তরুণকে দেয়া হবে অনলাইন ট্রেনিং ‘বেসিক বিজনেস কমিউনিকেশনস’; এই ট্রেনিং এর আওতায় তরুণদের শেখানো হবে ‘ইংলিশ ল্যাংগুয়েজ ট্রেনিং’ এবং ‘ব্যবসায়িক শিষ্টাচার ও কাস্টমার রিলেশন’। সপ্তাহে তিন/চারদিন অনলাইনে ক্লাস হবে, প্রতিদিন দুই ঘন্টার সান্ধ্যকালীন ক্লাস (৭টা থেকে ৯টা)। এই কোর্স শেষে বৃটিশ কাউন্সিলের সার্টিফিকেট এবং ট্রেনিং সমাপ্তির সার্টিফিকেট প্রদান করা হবে। ফলে এই ট্রেনিং তরুণদের নিজেদের ক্যারিয়ার উন্নয়নে দারুণ টনিক হিসেবে কাজ করবে।

ট্রেনিং সম্পর্কে সংযোগ কানেক্টিং পিপলের কো-ফাউন্ডার প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ সোহান বলেন, কোভিডের কারণে অনেক তরুণই ক্যারিয়ার নিয়ে কিছুটা হতাশ হয়ে পড়েছে, তাদের হতাশা এবং কোভিডের এই সময়টা যেন যথাযথ কাজে ব্যবহার করে সেজন্য টেকনো সলিউশনস এবং সংযোগের এই তিনমাস ব্যাপী ১০০ জন তরুণকে নিয়ে এই উদ্যোগ। ১০০ জন তরুণকে সংযোগ গ্রুপে দেয়া গুগল ফর্ম পূরণ করার পর বাছাই করা হবে। এই কার্যক্রম আরো চলবে; সংযোগ ২০২১ এ কমপক্ষে ১০০০ তরুণকে এই ট্রেনিং এর আওতায় আনবে এবং এই সার্টিফাইড কোর্স পুরোটাই বিনামূল্যে করতে পারবে যে কেউ।

ট্রেনিং’র সহযোগী প্রতিষ্ঠান, টেকনো সলিউশনস এন্ড সার্ভিসেস লিমিটেডের কর্ণধার প্রকৌশলী ওয়াদুদ মানিক বলেন, ক্যারিয়ার ডেভেলপমেন্টে ক্যারিয়ার রিলেটেড এসব ট্রেনিং এর বিকল্প কিছু হতে পারে না। যত বেশি ট্রেনিং এ তরুণেরা যুক্ত হবে,তত নিজেরা নিজেদের দক্ষতা নিজের অজান্তেই বাড়াতে পারবে। টেকনো সলিউশনস-সংযোগ এই রকম ট্রেনিং কার্যক্রম চালু রাখবে আগামীতেও। জানুয়ারি থেকে চালু হবে এই ট্রেনিং। আমরা ভবিষ্যতে বাংলাদেশ হাই-টেক পার্ক ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়সহ সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার সহযোগিতা পাওয়ার ব্যাপারে আশাবাদী।



 

Show all comments
  • Mutahhara Maria ১৯ জানুয়ারি, ২০২১, ১:২৫ পিএম says : 0
    Khubi Valo Uddeg
    Total Reply(0) Reply
  • Masroor ১৯ জানুয়ারি, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    Course ta te kivabe dhukbo? Link ba erokom kichu thkle vlo hoto
    Total Reply(0) Reply
  • Umme Kulsum ২০ জানুয়ারি, ২০২১, ৫:১৪ পিএম says : 0
    How I can join for training. It would be really helpful.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযোগ

৮ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ