Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কঠোর নজরদারির মধ্যেও আমেরিকায় ট্রাম্প সমর্থকদের সশস্ত্র মহড়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৬:৪৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে ঘিরে রাজ্যপরিষদগুলোর কাছে বিক্ষিপ্ত বিক্ষোভ করেছে ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা। এসময় অনেকের হাতে রাইফেল ছিল। আইনশৃঙ্খলাবাহিনীর কড়া নজরদারি ছিল বিক্ষোভকারীদের ওপর। বিক্ষোভকারী সংখ্যায় ছিল নগন্য এবং বিক্ষোভে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। স্থানীয় সময় রবিবার কড়া নিরাপত্তার মধ্যেই যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্য থেকে ওয়াশিংটন পর্যন্ত সমাবেশ করেছে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকেরা। -ভয়েস অব আমেরিকা

আগামী বুধবার (২০ জানুয়ারি) প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের শপথ অনুষ্ঠানের আগে দেশজুড়ে সশস্ত্র প্রতিবাদ হতে পারে বলে এফবিআই আগেই সতর্ক করেছিল। সহিংস প্রতিবাদের আশঙ্কায় কর্তৃপক্ষ ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করেছে, সড়কগুলোতে অবরোধ বসিয়ে হাজার হাজার ন্যাশনাল গার্ড সেনা মোতায়েন করেছে। প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি জো বাইডেনকে ইলেক্টরাল ভোটে বিজয়ী ঘোষণা করে মার্কিন কংগ্রেস। বিজয়ী ঘোষণার আগে আয়োজন করা হয়েছিল কংগ্রেসের যৌথ অধিবেশন। সেখানে হাজার হাজার ট্রাম্প সমর্থক তাণ্ডব চালায়। কয়েক ঘণ্টার জন্য স্থগিত হয়ে যায় অধিবেশন। তাণ্ডবে এক পুলিশ কর্মকর্তাসহ প্রাণ হারায় ৬ জন। সেই সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে কংগ্রেসের নিম্নকক্ষে প্রতিনিধি পরিষদে প্রথম প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয়বারের মতো অভিশংসিত হয়েছেন ট্রাম্প। তার সমর্থকরা শপথ অনুষ্ঠানকে ঘিরে ফের বিক্ষোভ শুরু করেছে।



 

Show all comments
  • Jack+Ali ১৮ জানুয়ারি, ২০২১, ৯:৪৪ পিএম says : 0
    Let them fight each other and wipe out each other then we will rule America by the Law tof Allah so that people around the world can live in peace.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ