Inqilab Logo

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় সুস্থতার হার প্রায় ৯০ শতাংশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ৭:৩২ পিএম

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৭৩৬ জন নতুন করে সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৭৩ হাজার ১৭৩ জনে। করোনা রোগী বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৬ শতাংশ।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনায় মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় ১৯৯টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৮২৯টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৭০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ৭০ হাজার ১৬০টি। একই সময়ে নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৬৯৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা হয়েছে ৫ লাখ ২৮ হাজার ৩২৯ জন।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা ৭৩৬ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগে ৪৯৯ জন, চট্টগ্রাম বিভাগে ৯১ জন, রংপুর বিভাগে ৩২ জন, খুলনা বিভাগে ২০ জন, বরিশাল বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে ৪৯ জন, সিলেট বিভাগে ১২ জন ও ময়মনসিংহ বিভাগে রয়েছেন ১৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন