Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএমের মাধ্যমে পরাজিত করার অভিযোগ

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

গাজীপুরের শ্রীপুরে ইভিএম ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে ধানের শীষকে পরাজিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন মেয়রপ্রার্থী অ্যাড. কাজী খান। গত ১৭ জানুয়ারি বিকেলে শ্রীপুর পৌর শহরের বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
তিনি আরো অভিযোগ করে বলেন, ২৬টি কেন্দ্রের মধ্যে ধানের শীষের প্রার্থীর প্রায় বেশিরভাগ কেন্দ্র থেকে এজেন্ট, পোলিং এজেন্টকে মারধর করে বের করে দেয়া হয়েছে। ইভিএম মেশিন দিয়ে নির্বাচনে ভোটগ্রহণ করা হলেও ইভিএম শুধুমাত্র আ.লীগের জন্যই করা হয়েছে। মাঠে সুষ্ঠু নির্বাচন দেখানো হলেও ভোটগ্রহণ শেষে তাদের মেমোরিকার্ড পাল্টিয়ে তাদের নির্ধারিত মেমোরিকার্ড স্থাপন করে ফল ঘোষণা করা হয়েছে।
তিনি এই নির্বাচনকে প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচনের দাবি করেন এবং জাতির সাথে প্রতারণামূলক এই ইভিএম পদ্ধতি বাতিল করে নির্বাচন পদ্ধতি পরিবর্তন করে পুনরায় ভোট গ্রহণের দাবি জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল মোতালেব, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হুমায়ুন কবির সরকার, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাড. নাহিন আহমেদ মোমতাজী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ