Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অ্যালিসনের দৃঢ়তায় গোলশূন্য রেড ডার্বি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে চিরপ্রতিদ্ব›দ্বী লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে এসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। হারলেই হারাতে হবে শীর্ষস্থান-এমন সমীকরণ মাথায় নিয়ে ইউনাইটেডের লক্ষ্য ছিল কোনোভাবেই ম্যাচ না হারা। শেষ পর্যন্ত সেই লক্ষ্যে সফল হয়েছেন ওলে গানার সুলশারের শিষ্যরা। পরশু রাতে গোলশ‚ন্য ড্রয়ে অ্যানফিল্ড থেকে এক পয়েন্ট নিয়ে এসেছে ইউনাইটেড, তাতে ধরে রেখেছে শীর্ষস্থানও। একই রাতে লিগের ম্যাচে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ইতিহাদে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। জোড়া গোল করেছেন স্টোনস। জয় নিয়ে পয়েন্ট টেবিলের ২-এ উঠে এলো সিটিজেনরা। ডাগ আউটে একজন গার্দিওলা ছক কষলে, প্রতিপক্ষের স্বস্তিতে থাকার কোনো কারণ নেই। টানা ৮ জয়ে অভীষ্ট লক্ষ্যের হাত ছোঁয়া দূরত্বে এখন ম্যানচেস্টার সিটি। টেবিল টপার ইউনাইটেডসহ শিরোপার দৌড়ে থাকা সবার চেয়ে একটা ম্যাচ কম খেলেই আছে দুই নম্বরে।
শীর্ষস্থান ধরে রাখলেও অবশ্য আক্ষেপ থাকতেই পারে ইউনাইটেডের। লিভারপুল গোলকিপার অ্যালিসন বেকার দেয়াল হয়ে না দাঁড়ালে পুরো তিন পয়েন্টই যে ঘরে তুলতে পারতো রেড ডেভিলরা। তাতে পয়েন্ট টেবিলে লিভারপুলের সঙ্গে ব্যবধান বেড়ে দাঁড়াতো ছয় পয়েন্টে। তবে সেটি হয়নি। আপাতত ব্যবধান আছে তিন পয়েন্টই।
ম্যাচের শুরু থেকেই খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় লিভারপুল। ১৭ মিনিটের মাথায় ইউনাইটেড বক্সের বাইরে থেকে বল গোল থেকে বেশ দূরে মেরে ম্যাচের প্রথম সুযোগ নষ্ট করেন রবার্তো ফিরমিনো। দ্বিতীয়ার্ধে লিভারপুল পুরো সময় জুড়ে আক্রমণের পসরা সাজিয়ে বসলেও নিজেদের কিছুটা ফিরে পায় ইউনাইটেড। এমনকি, ম্যাচের স্পষ্ট দুটি সুযোগও এই অর্ধে পায় রেড ডেভিলরা। ৭৫ মিনিটে লুক শ এর পাস থেকে গোলমুখে শট নেন ব্রুনো ফার্নান্দেস, কিন্তু সেটি ঠেকিয়ে দিয়ে স্কোরলাইন ০-০ রাখেন অ্যালিসন। মিনিট আটেক পরেই লিভারপুল বক্সে ফাঁকা জায়গায় বল পেয়ে যান ইউনাইটেড মিডফিল্ডার পল পগবা। কিন্তু এবারও লিভারপুলের ত্রানকর্তা হিসেবে আবির্ভূত হন অ্যালিসন। নিজের ও দলের ক্লিন শিট নিশ্চিত করেন সেভ করে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় গোলশ‚ন্য ড্রয়েই শেষ হয় ম্যাচ।
এই ড্রয়ে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে আছে ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোলশূন্য-রেড-ডার্বি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ