Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

বিদায়কালে ট্রাম্পকে বিশ্বাসঘাতক বললেন তারই সমর্থকরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১০:০১ পিএম

বিদায়ী মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার উগ্র চরমপন্থী সমর্থকদেরকে শান্ত থাকার জন্য যে আহ্বান জানিয়েছেন তাতে ভীষণ ক্ষেপে গিগয়েছেন তারা। ট্রাম্পের এই আহ্বানের পর তাকে তার সমর্থকরাই ‘বিশ্বাসঘাতক’ এবং ‘কাপুরুষ’ বলে অভিহিত করেছেন। কিছুদিন আগে ক্যাপিটল ভবনে ট্রাম্পের উগ্রবাদী সমর্থকরা হামলা চালানোর পর মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদ প্রেসিডেন্টকে ইমপিচ করে। ইমপিচমেন্টের পর ট্রাম্প তার সমর্থকদেরকে শান্ত থাকার আহ্বান জানান।

তিনি বলেন, আগামী ২০ জানুয়ারি বাইডেনের ক্ষমতা গ্রহণের অনুষ্ঠানকে সামনে রেখে কোনো ধরনের সহিংসতা চালানো যাবে না। এতে ক্ষুব্ধ হয়েছেন তার সমর্থকরা। তারা ক্ষিপ্ত হয়ে বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্প কাপুরুষ ও বিশ্বাসঘাতক এবং তারা ট্রাম্পের অনুসারী নন। ট্রাম্পের সমর্থকদের ১৫ হাজার সদস্যের একটি টেলিগ্রাম গ্রুপ রয়েছে। ওই গ্রুপে দেয়া এক বার্তায় একজন সমর্থক বলেছেন, ট্রাম্পের জন্য যারা লড়াই করেছেন সেইসব দেশপ্রেমিক থেকে তিনি বিক্রি করে দিয়েছেন। তার এ বক্তব্যের পক্ষে বহু সদস্য সমর্থন ব্যক্ত করেছেন। এসব সমর্থক জো বাইডেনের ক্ষমতা গ্রহণের অনুষ্ঠানকে পণ্ড করার জন্য নানামুখী তৎপরতা চালিয়েছিলেন এবং সহিংসতা করার আশা করেছিলেন। কিন্তু ট্রাম্পের এই বক্তব্যের পর এখন তারা ভীষণ মনোক্ষুন্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ