Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭ বছর পর আটক হত্যা মামলার পলাতক আসামি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বরিশাল নগরীর শেরে বাংলা সড়কের মা মঞ্জিলের বাসিন্দা ও ছোট ভাইয়ের স্ত্রী বিলকিস বেগমকে কুপিয়ে হত্যাকারী আলম শরীফ দীর্ঘ সাত বছর পুলিশের হাতে আটক হয়েছে। এ দীর্ঘদিন সে বিভিন্নস্থানে ছদ্মনাম ব্যবহার করে পলাতক জীবন যাপন করছিল। সোমবার ভোর রাতে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহি বিলাসবহুল লঞ্চ এমভি ফারহান থেকে আলমকে গ্রেফতার করেন এয়ারপোর্ট থানা পুলিশ।
২০১৩ সালের ১৪ ডিসেম্বর রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে বিলকিস বেগমের ভাসুর মো. আলম শরীফ বিলকিস বেগমের ব্যাংকের চেক চুরি করে সেখানে ১ লাখ টাকা লিখে এনে বিলকিসকে স্বাক্ষর করতে বলে। ভাসুর আলম শরীফ ও ছোট ভাই ছালাম শরীফ বাদশার স্ত্রী বিলকিসের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ভাতিজা ইমন শরীফের (১৪) সামনে ধারালো অস্ত্র দিয়ে বিলকিস বেগমকে হত্যা করার উদ্দেশ্যে বিভিন্নস্থানে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। বিলকিস বেগম প্রথমে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ৫১ দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যুবরণ করেন।
এ ঘটনায় বিলকিসের পিতা মফিজ উদ্দিন বাদী হয়ে একমাত্র আলম শরীফকে আসামি করে এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আলম শরীফ সেই থেকে দেশের বিভিন্নস্থানে নিজের নাম পরিচয় ও ভোটার আইডি কার্ড পরিবর্তন করে পলাতক জীবন যাপন করছিল।
ঘটনার প্রত্যক্ষদর্শী ছেলে ইমন শরীফ জানান, তার মাকে হত্যার পরে মামলা তুলে নিতে আসামির পক্ষ থেকে তাদেরকে বিভিন্নভাবে ভয় ভীতি প্রদর্শন করা হচ্ছিল। সোমবার দুপুরে আলম শরীফকে আদালতে সোপর্দ করা হলে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ