Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

বিবাহিত, শিবির ও ছাত্রলীগ নিয়ে ছাত্রদলের কমিটি

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

জুড়ী ছাত্রদলের আহবায়ক কমিটিতে স্থান পেয়েছেন ছাত্র শিবির কর্মী, বিবাহিত, ছাত্রলীগ কর্মী। এ নিয়ে উপজেলা জুড়ে ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। অভিভাবক সংগঠনগুলোর নেতাকর্মীদের মধ্যেও চলছে তোলপাড়। 

জানা যায় জেলার জুড়ী উপজেলায় দীর্ঘ প্রায় ৫ বছর পর আবারও কেন্দ্রীয় কমিটির নির্দেশে আহবায়ক কমিটির অনুমোদন দেয় মৌলভীবাজার জেলা ছাত্রদল। ওই কমিটিতে মুজাহিদুল ইসলাম জয়দুল নামের উপজেলা বিএনপির এক নেতা ও সাবেক ছাত্র শিবির কর্মীকে আহবায়ক করা হয়। সে জুড়ী উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক এবং বিবাহিত। যা ছাত্রদলের গঠনতন্ত্রের পরিপন্থী বলে ছাত্রদল নেতাকর্মীরা অভিযোগ করেছেন। জেলা কমিটি অনুমোদিত ২১ সদস্যের ওই উপজেলা কমিটিতে ৪ জন বিবাহিত এবং একজন ছাত্রলীগের সক্রিয় নেতা বলে ক্ষোভের সাথে অভিযোগ করেছেন উপজেলা ও তৃণমূলের ছাত্রদলের নেতাকর্মীরা।
বিভিন্ন সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৬ সালের ৩ মার্চ আজহার আহমেদ ওয়াসিমকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট জুড়ী উপজেলা শাখা কমিটি অনুমোদন করে তৎকালীন জেলা কমিটি। এর পর গত বছরের ২ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। দীর্ঘদিন কমিটি বিহীন থাকার পর গত শুক্রবার মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি রুবেল মিয়া ও সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান স্বাক্ষরিত জেলা ছাত্রদলের আওতাধীন উপজেলা, পৌর ও কলেজসহ ৯টি শাখার আহবায়ক কমিটি ঘোষিত হয়। এরই সাথে ২১ সদস্য বিশিষ্ট জুড়ী উপজেলা শাখা কমিটিও অনুমোদন পায়। কমিটিতে উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম জয়দুলকে আহবায়ক এবং আব্দুল্লাহ আল ইমনকে সদস্য সচিব করে কমিটি ঘোষণা করা হয়। অপর যুগ্ম আহবায়করা হলেন ফয়জুর রহমান, সোহেল আহমদ, তাহমিদ বিন আহমদ, জুবের আহমদ, সাইফুল ইসলাম, বদরুল ইসলাম শান্ত, দেওয়ান মারজান মেহেদী, লুৎফুর রহমান ইমন, তরিকুল ইসলাম, আ.স.ম. কিবরিয়া, রুহেল আহমদ, মারজান রহমান। সদস্যরা হলেন হাসান আহমদ লিজন, রায়হান আহমদ, রিয়াজ উদ্দিন, সায়মন, লিটন আহমদ, জাবেল মিয়া, সাব্বির খান।
এর মধ্যে মুজাহিদুল ইসলাম জয়দুল, আ.স.ম কিবরিয়া, সাইফুল ইসলাম, লিটন আহমদ, দেওয়ান মারজান মেহদী ও সায়মনের বিরুদ্ধে ছাত্রলীগ, বিবাহিত এমন গুরুতর অভিযোগ তোলেন ছাত্রদলের নেতাকর্মীরা। তাদের এমন অভিযোগের ভিত্তিতে বিয়ের কাবিন, অন্য দলের দলীয় অনুষ্ঠানে নেতাদের সাথে অন্তরঙ্গ ছবির তথ্য উপাথ্যও তুলেদেন গণমাধ্যমকর্মীদের কাছে।
এ ব্যাপারে নতুন আহবায়ক মুজাহিদুল ইসলাম জয়দুল বলেন, আমি বিবাহিত এটা মিথ্যা রটানো। আমার রাজনৈতিক প্রতিপক্ষরাই এই মিথ্যা রটাচ্ছে। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান এ বিষয়ে বলেন, এখন যে ভাবে তথ্য উপাথ্য দিয়ে অভিযোগ আসছে প্রথম দিকে আমরা ওরকম পাইনি। কেন্দ্র থেকে আমাদেরকে যে ভাবে বলা হয়েছে আমরা ওই রকম কমিটি দিয়েছি।
গত শনিবার রাতে প্রেরিত মৌলভীবাজার জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাজহারুল ইসলাম মহসীন, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদুল আলম চৌধুরী শাহান, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হাসান চৌধুরী জুমা এর যৌথ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে তারা কমিটিগু প্রত্যাখ্যান এবং ৪৮ ঘণ্টার মধ্যে নতুন আহবায়ক কমিটি সমন্বয়ের মাধ্যমে ঘোষণা করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদলের-কমিটি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ