Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মায় ধরা পড়লো ২০ কেজির বাঘাইড় মাছ

মোজাম্মেল হক, গোয়ালন্দ (রাজবাড়ী) থেকে : | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে গোপাল জেলের জালে ধরা পড়লো ২০ কেজির ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ। মাছটি এক নজর দেখার জন্য ভিড় করে স্থানীয়রা।

গতকাল সোমবার সকালে দৌলতদিয়া আনো খাঁনের আড়তে মাছটি আসলে সাদিয়া মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মোহাম্মদ মৃধা মাছটি ১১০০ টাকা কেজি দরে কিনে নেয়। গোপাল হলদার জানান, সোমবার ভোর রাতে চর মহিদায় বেড় জাল নদীতে ফেলি। সকালে জাল টেনে বিশাল আকারের একটি বাঘাইড় মাছ পাই। পরে মেপে দেখি মাছটির ওজন ২০ কেজি । দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোহাম্মদ মৃধার কাছে বিক্রি করে দেই।
মাছ ব্যবসায়ী মোহাম্মদ মৃধা বলেন, গোপাল হলদারের জালে বিশালকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়ছে এমন খবর শুনে সেখানে যাই। প্রতি কেজি ১১শ’ টাকা দরে মোট ২২ হাজার টাকায় মাছটি কিনি। ঢাকায় এক ব্যসায়ীদের কাছে এই মাছটি বিক্রি করেছি ১২শ’ টাকা কেজি দরে তাতে ২৪ হাজার টাকায় মাছটি বিক্রি হয়। বর্তমানে নদীতে পানি কমতে শুরু করছে যার ফলে ছোট বড় সব ধরনের মাছ এখন জেলেদের জালে বেশি ধরা পড়ছে। গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এবার পদ্মায় ইলিশের আকাল থাকলেও এ মৌসুমে এখন পদ্মা নদীতে মাঝে মধ্যেই বিভিন্ন প্রজাতির মিঠা পানির সুস্বাদু বড় ধরনের মাছ পাওয়া যাবে। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঘাইড়-মাছ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ