Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চতুর্থ ধাপের পৌর নির্বাচনে ৩২৯০ প্রার্থীর মনোনয়ন জমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চতুর্থ ধাপে ৫৮টি পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলর পদে তিন হাজার ২৯০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে মেয়র পদে ২৮৭ জন, সংরক্ষিত নারী আসনে ৬৬৪ জন এবং ২ হাজার ৩৩৯ জন কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ।
চতুর্থ ধাপে ৫৮টি পৌরসভায় আগামী ১৪ ফেব্রæয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই এবং ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। নির্বাচন কমিশন (ইসি) চতুর্থ ধাপের জন্য প্রথেমে ৫৬টি পৌরসভার তফসিল ঘোষণা করে। পরে বিভিন্ন কারণে স্থগিত হওয়া আরও দুটি পৌরসভা যুক্ত হয়। চতুর্থ ধাপে যেসব পৌরসভায় ভোট হবে সেগুলো হলো- ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল; রাজশাহীর নওহাটা, গোদাগাড়ী ও তাহেরপুর, লালমনিরহাট সদর ও পাটগ্রাম, নরসিংদী সদর ও মাধবদী, রাজবাড়ী সদর ও গোয়ালন্দ, বরিশালের মুলাদী ও বানারীপাড়া, শেরপুর সদর ও শ্রীবরদী, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, নাটোর সদর ও বড়াইগ্রাম, খাগড়াছড়ির মাটিরাঙ্গা, বান্দরবান সদর, বাগেরহাট সদর, সাতক্ষীরা সদর, হবিগঞ্জের চুনারুঘাট, কুমিল্লার হোমনা ও দাউদকান্দি, চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ ও পটিয়া, কিশোরগঞ্জের বাজিতপুর, হোসেনপুর ও করিমগঞ্জ, টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী, পটুয়াখালীর কলাপাড়া, চুয়াডাঙ্গার জীবননগর ও আলমডাঙ্গা, ফেনীর পরশুরাম, চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ, মাদারীপুরের কালকিনি, নেত্রকোনা সদর, যশোরের চৌগাছা ও বাঘারপাড়া, রাঙামাটি সদর, মুন্সিগঞ্জের মীরকাদিম, শরীয়তপুরের ডামুড্যা, জামালপুরের মেলান্দহ, ময়মনসিংহের ফুলপুর, জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই, নোয়াখালীর চাটখিল, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া, লক্ষীপুরের রামগতি, ফরিদপুরের নগরকান্দা এবং সিলেটের কানাইঘাট। ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও মেয়র পদের প্রার্থী মৃত্যুবরণ করায় চতুর্থ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ