Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

বিএনপি মেয়র প্রার্থীর নির্বাচন বয়কটের ঘোষণা

পরশুরাম পৌরসভা নির্বাচন

মো. ওমর ফারুক, ফেনী থেকে : | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বিএনপির মেয়র প্রার্থী কাজী ইউসুফ মাহফুজ সরকার দলীয় ক্যাডারদের অব্যাহত সন্ত্রাসী কার্যকলাপ, হুমকি, হামলার প্রতিবাদে নির্বাচন বয়কট করার ঘোষণা দিয়েছেন। উপজেলা ও পৌর বিএনপির ব্যানারে জেলার নির্বাচনী অফিস কার্যালয়ে গতকাল এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, জেলা বিএনপির নির্দেশনা মোতাবেক পরশুরাম পৌরসভা নির্বাচন করার জন্য কেন্দ্র থেকে আমাকে বিএনপির মেয়র প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে বিগত ২ মাস যাবৎ বিএনপির সম্ভাব্য মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের বাড়িতে হুমকি, ধামকি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে। তিনি বলেন, গত বছরের ১৬ ডিসেম্বর পরশুরামে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদনের সময় উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, ছাত্রদলের সাবেক সভাপতি জহিরুল ইসলাম, বর্তমান যুগ্ম-সম্পাদক আবদুল লতিফসহ অনেক নেতাকর্মীকে আহত করেছে আওয়ামী সন্ত্রাসীরা। এছাড়া চলতি বছরের ৯ জানুয়ারি পৌর বিএনপির যুগ্ম আহবায়ক নুরুল আলমের উপর হামলা ও তার ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালায়, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক রোকন উদ্দিন লিটনকে প্রাণনাশের হুমকি ও উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক মো. জাকির হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।
এভাবে প্রতিনিয়ত পরশুরাম পৌর এলাকায় একদল সন্ত্রাসী বাহিনী মহড়া দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আসছে। এদিকে পরশুরাম পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের একক প্রার্থী হওয়ায় তারা জয়ের পথে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা-নির্বাচন

১৯ ফেব্রুয়ারি, ২০২১
১৬ ফেব্রুয়ারি, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ