Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

কুড়িগ্রামে শীতের প্রকাপ বেড়েই চলেছে

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১০:১৩ এএম

কুড়িগ্রামে শীতের প্রকাপ বেড়েই চলেছে। বিশেষ করে জেলার ১৬টি নদী তীরবর্তী ও ৪০৫টি চরে শীতে জবুথবু হয়ে পড়েছে শীতার্ত মানুষ। গরম কাপড়ের অভাবে নিদারুন কষ্টে আছে তারা।
কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রের আবহাওয়া পর্যবেক্ষক সুবল চন্দ্র সরকার জানান, কুড়িগ্রামে সর্বনি¤œ তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
তাপমাত্রা নি¤œগামী হওয়ায় বিপাকে পড়েছেন নি¤œ আয়ের খেটে খাওয়া মানুষজন। বিকেল থেকে দুপুর পর্যন্ত অধিকাংশ সময়ে কুয়াশার চাদরে ঢাকা থাকছে জনপদ। সন্ধ্যা নামার সাথে সাথে ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তা-ঘাট। এ অবস্থায় মানুষজন কোথায় কোথাও খরকুটো জ্বালীয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। গরম কাপড়ের অভাবে কষ্টে ভুগছেন শিশু-বৃদ্ধসহ ছিন্নমুল মানুষেরা।
এদিকে জেলা প্রশাসন, জেলার ৯টি উপজেলা ও ৩টি পৌরসভায় ৩৫হাজার কম্বল, ৬৯ লাখ ৫০হাজার টাকা ও ৯ হাজার শুকনো খাবারের প্যাকেট বিতরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৭ ফেব্রুয়ারি, ২০২১
৭ ফেব্রুয়ারি, ২০২১
৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ