Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারত থেকে বুধবার আসছে ২০ লাখ ডোজ ভ্যাকসিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১১:১৯ এএম

বাংলাদেশের স্বাস্থ্য বিভাগ সোমবার জানিয়েছে, বুধবার (২০শে জানুয়ারি) ভারত থেকে ২০ লাখ ডোজ ভ্যাকসিন আসছে বাংলাদেশে।

এই টিকা কোন বাণিজ্যিক আদানপ্রদানের অংশ হিসেবে নয়, বরং এটি মূলত ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশ সরকারের জন্য উপহার বলে বিবিসি বাংলাকে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

অধ্যাপক আলম বলেন, এই উপহার কীভাবে ব্যবহার করা হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আলোচনা করে পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে টিকা ব্যবহারের অনুমতি চেয়ে ঔষধ প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে বলে তিনি জানান।

এর আগে সোমবার এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ উপহারের ব্যাপারে বলেছিলেন, কিন্তু তিনি সময় সম্পর্কে ধারণা দেননি।

এই ভ্যাকসিনের চালান অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত ভ্যাকসিন বলে তিনি জানান।

কোভিশিল্ড নামের এই ভ্যাকসিন তৈরি করেছে ভারতের সিরাম ইনস্টিটিউট।



 

Show all comments
  • Md. Ziaul Haque ১৯ জানুয়ারি, ২০২১, ১২:৫১ পিএম says : 0
    Thanks Doinik inkilab,Important songbad gulo tule dhorar jonno. amar kase doinik inkilab ar potakti songbad sothik. tai ami sob somoi ai potrika pori. ai potrikar songbad sara r kuno potrika porta mon chai na. So I Love Doinik inkilab. Thanks Ziaul
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ১৯ জানুয়ারি, ২০২১, ৫:৫১ পিএম says : 0
    আমি আমার মতে বলতেছি ।বাকি আপনারা জনগনের বেপার আপনাদের সরকারের বেপার। আমার মতে যে 20 লক্ষ ভ্যাকসিন আসতেছে। আসার পর পথমে আপনাদের ভবিষ্যত্ আপনারা যাদের জন্য কষ্ট করেন ভবিষ্যতে যাদের পয়োজন এবং যারা এই দেশের গৌরব হবে তারা কে আপনারা কি জানেন। অবশ্যিই জানেন,তাহারা হলো আপনাদের সন্তান। তাই যদি হয়ে থাকে তবে আমি মনে করি। সামনে শুনলাম ছাত্র ছাত্রীদের পরীক্ষা পরীক্ষা ছাড়া ও ছাত্র ছাত্রীদের ও মাস্টারদের মাঝে এই টিকা দেওয়া জরুরি। যদি সরকার চিন্তা ভাবনা করে দেখে যে আমাদের আসল সম্পদ হলো ছেলে মেয়ে ছাত্র ছাত্রী আমার আপনার সন্তান। পথমে এইটা দেখা জরুরি। আবার আরেক টি কথা ও আছে।যেমন মন্ত্রী মিনিস্টার এমপি অনুমানিক কতে জন তাদেরও দিতে হবে নয়তো সংসদ অচলাবস্থা হয়ে যাবে তাই তাদের একটি করে দেয়া উচিত। কি বলেন দেশের জনগণ কথাটা কি ঠিক আছে না কি নাই।তবে আমার মতে আমি সঠিক একটি সিদ্ধান্ত নিয়াছি। কিন্তু আল্লায় জানে সরকার কি সিদ্ধান্ত নেবেন।
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ১৯ জানুয়ারি, ২০২১, ৯:০১ পিএম says : 0
    যে 20 লক্ষ ভ্যাকসিন আসতেছে পথমে ছাত্র ছাত্রীদের দিতে হবে মন্ত্রী বলতেছে পথমে ঢাকায়। আমি মনে করি ছেলে মেয়েরা ছাত্র ছাত্রী এরাই আমাদের ভবিষ্যত আগে ছাত্র ছাত্রীদের এবং মাস্টারদের দিতে হবে।এরাই আমাদের দেশের ভবিষ্যত। ছাত্র ছাত্রী ছেলে মেয়ে আমার একা নয় আপনার আমার সবাইর তাই ভুলে গেলে চলবে না যে জাতির ভবিষ্যত্ নষ্ট হয়ে যাক।আমি সরকারের কাছে আবেদন করিতেছি যেন এই পদক্ষেপ নিয়ে থাকেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২ মার্চ, ২০২১
২৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ