Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশু নির্যাতনের চেয়ে জঘন্য কোন অপরাধ নেই: মিলার

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:৩৪ পিএম

মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার মানব পাচার রোধে কাজের ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের অব্যাহত অংশীদারিত্বের বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরে বলেছেন, যৌনকর্মীদের শিশুরা মানবপাচারের জন্য ঝুঁকির মধ্যে রয়েছে। শিশুদের শোষণ ও নির্যাতনের চেয়ে জঘন্য কোন অপরাধ নেই।
রাষ্ট্রদূত মিলার শিশু নিবাস ‘শিশুদের জন্য আমরা’ পরিদর্শন করে এসব বলেন।
ঢাকাস্থ মার্কিন দূতাবাস মঙ্গলবার (১৯ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছে।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও শিশু নিবাস ‘শিশুদের জন্য আমরা’ পরিদর্শন করেছেন। এ সময়ে তারা এই প্রকল্পের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাজেরা বেগমের সাথে পথশিশুদের সহায়তা ও যৌনপাচার বন্ধে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন। সাবেক যৌনকর্মী বেগম, একটি আশ্রয়কেন্দ্র এবং দারিদ্র বিমোচনের মাধ্যমে অন্য পথশিশুদের জোরপূর্বক যৌনকর্মী হওয়া থেকে রক্ষায় তার দর্শন নিয়েও আলোচনা করেন।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশ তার অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন অভিযাত্রায় কেউ যাতে পিছিয়ে না থাকে সে বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ সরকার এবং যুক্তরাষ্ট্র সকলকে শিশু শোষণ ও নির্যাতন সংশ্লিষ্ট যে কোন ধরনের সন্দেহজনক কার্যকলাপের তথ্য ফোনের মাধ্যমে ৯৮৭ নম্বরে কল করে জাতীয় শিশু সহায়তা (ন্যাশনাল চাইল্ড হেল্পলাইন)-কে জানাতে উৎসাহিত করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ