Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক বছরে দেশে এক কোটি ইন্টারনেট সংযোগ বেড়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ২:০২ পিএম

দেশে এক বছরে ইন্টারনেট সংযোগ বেড়েছে এক কোটি ২৪ লাখ ৪৭ হাজার। এরমধ্যে মোবাইলে ৮৬ লাখ ৭২ হাজার এবং ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ বেড়েছে ৩৭ লাখ ৮০ হাজার। আর এক মাসের ব্যবধানে ডিসেম্বরে ব্রডব্যান্ড সংযোগ ৮ লাখ ৬৬ হাজার।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) প্রকাশিত সর্বশেষ ইন্টারনেট সংযোগের হিসাব থেকে এমন তথ্য পাওয়া যায়।

প্রতিবেদন অনুযায়ী, বিদায়ি বছরের শেষ মাসে দেশে মোট ইন্টারনেট গ্রাহক ১১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার। এর মধ্যে মোবাইলে ইন্টারনেট ব্যবহার করেন ১০ কোটি ২৩ লাখ ৫৩ হাজার। আর ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ সংখ্যা পৌঁছেছে ৯৫ লাখ ২২ হাজারে।

অপরদিকে নভেম্বর শেষে মোট ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ১১ কোটি ৫ লাখ ৬১ হাজার। এর মধ্যে ১০ কোটি ১৯ লাখ ৫ হাজার ছিল মোবাইলে এবং ব্রডব্যান্ড সংযোগ ছিল ৮৬ লাখ ৫৬ হাজার। আর ৫৭ লাখ ৪২ হাজার গ্রাহক নিয়ে ২০২০ বছর শুরু করে ব্রডব্যান্ড খাত। মোবাইল ইন্টারনেট গ্রাহক ছিল ৯ কোটি ৩৬ লাখ ৮১ হাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্টারনেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ