Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশসহ ৫ দেশের গৃহকর্মীরা কুয়েত যাওয়ার সুযোগ পাচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৫:২৫ পিএম

বাংলাদেশসহ পাঁচটি দেশ থেকে গৃহকর্মীরা কুয়েতে যাওয়ার সুযোগ পাচ্ছে। গত রোববার থেকে কুয়েতের নাগরিকদের গৃহকর্মী আনতে ভিসা পাওয়ার জন্য বিভিন্ন শ্রম সংস্থার মাধ্যমে আবেদন অনুমোদন দেয়া হয়েছে। কুয়েতের নিয়োগকর্তারা বাংলাদেশ ছাড়াও ভারত, ফিলিপাইন, নেপাল ও শ্রীলঙ্কা থেকে গৃহকর্মী নেয়ার সুযোগ পাচ্ছে।
কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাণিজ্যিক বিমান পুনরায় চালু করার সুপ্রিম কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে এই পাঁচটি দেশে থেকে সরাসরি বিমানের মাধ্যমে শুধু গৃহকর্মী প্রবেশ করতে দেয়া হবে। কুয়েত থেকে বাংলাদেশ দূতাবাসের একটি সূত্র এসব তথ্য জানিয়েছে। স্পন্সর (মালিক) এবং বিমান সংস্থার টিকিট, প্রাতিষ্ঠানিকভাবে পৃথকীকরণ এবং প্রয়োজনীয় অর্থ প্রদানের মাধ্যমে কুয়েতে আগমনের জন্য নতুন বা প্রত্যাগত গৃহকর্মীদের বালসামা অ্যাপে নিবন্ধন করতে হবে। ছুটিতে আটকে পড়া গৃহকর্মীদের চলতি মাসের শেষের দিকে প্রথমে শ্রীলঙ্কান এরপর বাংলাদেশ ও নেপালে চলতি মাসের শেষের দিক থেকে প্রথম বিমানটি গৃহকর্মী নিয়ে আসবে। এরপর বাংলাদেশ ও নেপালের গৃহকর্মীদের সরাসরি কুয়েতে প্রেিবশের কথা রয়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ