Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

কুড়িগ্রামে পরকীয়ার জেরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৫:৪৮ পিএম

কুড়িগ্রামে পরকীয়ার জেরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মো: আব্দুল মান্নান এ রায় প্রদান করেন।
মামলার বিবরনে জানা যায় গেছে, ২০০৫ সালে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামের বকুল (২৫) এর সাথে জামালপুর জেলার দেওয়ানগন্জ থানার শাহিনা বেগম (২০) এর পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে বকুল তার ভাবীর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়লে স্ত্রী শাহিনার সাথে বাকবিতন্ডা শুরু হয়। এরই এক পর্যায়ে ২০০৭ সালের ২ ডিসেম্বর বকুল ও তার প্ররিবারের লোকজন মিলে শাহিনাকে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করে।
এ ঘটনার দেড় মাস পর ময়না তদন্তের রিপোর্ট পেয়ে ২০০৮ সালের ১৬ জানুয়ারি নিহত শাহিনার বাবা শামসুল হক রাজিবপুর থানায় বকুল ও তার ভাবী নুরুন্নাহারকে আসামী করে হত্যা মামলা দায়ের করে।
দীর্ঘ ১৩ বছর শুনানীর পর আদালত বকুলকে মৃত্যুদন্ড ও নুরুন্নাহারকে খালাসের রায় প্রদান করে। মামলায় সরকার পক্ষের আইনজীবি ছিলেন এডভোকেট আব্রাহাম লিংকন এবং আসামী পক্ষের আইনজীবি এডভোকেট ফখরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন