Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

কুয়াকাটা সৈকত পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে নেমেছে ট্যুরিষ্ট পুলিশ

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৮:১৫ পিএম

পর্যটননগরী কুয়াকাটায় পর্যটকদের নিরাপত্তায় সৈকত পরিষ্কার-পরিচ্ছন্নতা করছে ট্যুরিষ্ট পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে শতাধিক পর্যটন কর্মীদের নিয়ে সৈকত ময়লা আবর্জনা পরিষ্কার করেছেন তারা। পরিচ্ছন্নতা অভিযানে ট্যুরিষ্ট পুলিশ কুয়াকাটা জোনের সকল সদস্য, টোয়াক'র সদস্য, ট্যুরিষ্ট বোটের সদস্য, ট্যুরিষ্ট গাইড, ক্যামেরাম্যান, ষ্ট্রীট ফুড ভেন্ডরগনসহ বীচ কেন্দ্রিক পর্যটন ব্যবসায়ীরা অংশ নেন। প্রায় দুই ঘন্টা ব্যাপী জিরো পয়েন্ট থেকে শুরু করে প্রায় এক কিলোমিটার সৈকত পরিষ্কার পরিচ্ছন্ন করেন। এ কার্যক্রম দেখে উপস্থিত পর্যটকরাও মুগ্ধ।

পর্যটক আনিসুর রহমান জানান, সত্যিই এখন অসাধারণ লাগছে এই সৈকত। সব সময় এমন রাখতে পারলে পর্যটকরা মুগ্ধ হতো। সৈকতের ক্যামেরাম্যান আল আমিন বলেন, আসলেই পরিষ্কার করার পরে অনেক সুন্দর লাগছে। আমরা সামনের দিকে চেষ্টা করবো এমন পরিষ্কার রাখতে।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন, ধন্যবাদ ট্যুরিস্ট পুলিশকে এমন উদ্যোগ নেয়ার জন্য। সবাই মিলে এক সঙ্গে কাজ করলে কুয়াকাটা সত্যিই একটি পরিচ্ছন্ন পর্যটনে পরিণত হবে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার সোহরাব হোসাইন বলেন, সৈকতটি যেন পর্যটকদের কাছে একটি সুন্দর পরিচ্ছন্ন ও নিরাপদ সৈকত মনে হয় আমরা সে লক্ষ নিয়েই কাজ শুরু করেছি। এখন থেকে রুটিন করে সপ্তাহে একদিন করে সৈকত পরিচ্ছন্নতায় নামা হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী

২৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন