Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

পলিটেকনিক শিক্ষার্থীদের চার দফা দাবি

লক্ষীপুরে বিক্ষোভ ও মানববন্ধন

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

শর্ট সিলেবাসে পরীক্ষা, দ্রুত ক্লাস চালু, সেশন জট ও বাড়তি ফি প্রত্যাহারসহ চার দফা দাবিতে লক্ষীপুরে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। গত সোমবার দুপুরে জেলা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এর আগে দাবি সংবলিত একটি স্বারকলিপি জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দকে প্রদান করেন।
পরবর্তীতে ঝুমুর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মানববন্ধনে একত্রিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, পলিটেকনিক শিক্ষার্থী ইকবাল হোসেন, রুবেল হোসেন, নুজহাত তাসনিম রুহি, তাহমিনা আক্তার, মো. নোভেল, ইয়াসিন আরাফাত, নিরা আক্তারসহ প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।
দাবিগুলো হচ্ছে, এক বছর লস মানি না। স্থগিত হওয়া ২য়, ৪র্থ, ৬ষ্ঠ পর্বের পরীক্ষাগুলোকে অটোপাস দিয়ে ব্যবহারিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সঙ্গে সংযুক্ত করে দেয়া এবং ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নিতে হবে। সকল অতিরিক্ত ফি প্রত্যাহার ও বেসরকারি পলিটেকনিকের সেমিস্টার ফি অর্ধেক করা। চলতি বছরের মধ্যে ডুয়েটসহ অন্যান্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধি করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন