Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সরকার বেগম জিয়াকে রাজনীতি থেকে সরাতে ষড়যন্ত্র করছে -মির্জা ফখরুল

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : ‘সরকার বেগম জিয়াকে রাজনীতি থেকে সরাতে ষড়যন্ত্র করছে’- এমন মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের রায় নিয়ে সরকার ক্ষমতায় আসেনি। জোর করে তারা ক্ষমতা দখল করে রেখেছে। নির্বাচনের নামে তারা ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি বানিয়েছে। ৫ জন মানুষও কেন্দ্রে গিয়ে তাদের ভোট দেয়নি। ৭২ থেকে ৭৫ পর্যন্ত ছেলে কর্তৃক পিতার মাথা কেটে ফুটবল খেলার ইতিহাস আমরা ভুলে যাইনি। তারা গাণ পাউডার দিয়ে বাসের ১১ যাত্রীকে পুড়িয়ে মারে। সরকার ইতিহাস ভুলে গিয়ে আমাদের ১ হাজার ভাইকে হত্যা, ৫শ’ সহকর্মীকে গুম ও হাজার হাজার ভাইকে পঙ্গু ও প্রত্যেকের নামে ১০-১৫টি করে মামলা দিয়েছে। ইতিহাস শিক্ষা দেয়- জোর করে কোন স্বৈরাচারী-দালাল সরকার চিরদিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। এ সরকারও পারবে না।
তিনি আরও বলেন, সরকার দেশের সকল প্রতিষ্ঠান ধ্বংস করছে। ব্যাংক লুটপাট অব্যাহত রেখেছে। সাগর-রুনিসহ ২৯ জন সাংবাদিক হত্যার বিচার এখনও হয়নি। সাংবাদিকদের লেখার স্বাধীনতা সরকার কব্জায় নিয়েছে।
মির্জা ফখরুল আক্ষেপ করে বলেন, সরকার দেশের রাজনীতি ও বিএনপিকে মেধাশূন্য করতে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরাতে ষড়যন্ত্র শুরু করেছেন। সরকার ভারতের স্বার্থে সুন্দরবনে কয়লা দিয়ে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে। ফলে নদী মাছ শূন্য ও দক্ষিণাঞ্চল মরুভূমিতে পরিণত হবে। দেশের স্বার্থ রক্ষায় সরকার জনগণের দাবির প্রতি কর্ণপাত করছে না।
তিনি সরকারের প্রতি বলেন, আর নয়Ñ জনগণের ভাষা বুঝুন। গণতান্ত্রিক পথে ফিরে আসুন। নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করুন।
তিনি গতকাল দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া কাজী বাড়িতে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাতীয় পার্টির কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি এয়ার আহমেদ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাপা (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার। বিশেষ অতিথি ছিলেন জাগপার চেয়ারম্যান শফিউল আলম প্রধান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কর্নেল আনোয়ারুল আজিম, জাপা প্রেসিডিয়াম সদস্য এসএসএম আলম, নবাব আলী আব্বাস, রফিকুল হাবিব, খালেকুজ্জামান চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু, সরকারী তিতুমীর কলেজের সাবেক ভিপি মোঃ হানিফ প্রমুখ।
এরআগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সাবেক প্রধানমন্ত্রী জাফর আহমদের কবর জিয়ারত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে জাগপা চেয়ারম্যান শফিউল আলম প্রধান বলেন, ‘কাজী জাফর মরে গিয়ে বেঁচে গেছেন, আমরা বেঁচে মরে আছি’। আজ দেশ ও জাতি জালিম সরকারের কাছে জিম্মি। আজ কাজী জাফরের কবর জিয়ারত করে ও স্মরণ সভায় আল্লাহর কাছে ফরিয়াদ করছিÑ আল্লাহ আমাদেরকে জালিম সরকারের হাত থেকে রক্ষা কর। সরকার ভারতকে খুশি করতে সুন্দরবনকে ধ্বংস করে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার বেগম জিয়াকে রাজনীতি থেকে সরাতে ষড়যন্ত্র করছে -মির্জা ফখরুল
আরও পড়ুন