Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

সাকিব ৪৮৬ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৯:৩৫ এএম

দীর্ঘ বিরতির পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। সব শেষ ওয়ানডে খেলেছিলেন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে। ২০১৯ সালের ৫ জুলাই সাকিবের ব্যাট থেকে এসেছিল ৭৭ বলে ৬৪ রানের ইনিংস। ওই বছর নিষিদ্ধ হন অক্টোবরে। তার আগে শেষ আন্তর্জাতিক ম্যাচ হিসেবে মাঠে নামেন আফগানিস্তানের বিপক্ষে। ২১ সেপ্টেম্বর চট্টগ্রামে ৪৫ বলে ৭০ রানের ইনিংস খেলার পাশাপাশি দুটি উইকেটও তুলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এই ঘটনার কেটে গেছে ৪৮৬ দিন। দীর্ঘ বিরতির পর জাতীয় দলের জার্সিতে ফিরতে চলেছেন সাকিব আল হাসান। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ২২ গজে ফেরার সঙ্গে সঙ্গে দেশের মাটিতে নিজের শততম ওয়ানডে খেলার মাইলফলক ছুবেন। একটি উইকেট তুললেই স্পর্শ করবেন দেশের মাটিতে দেড়শ ওয়ানডে উইকেট তোলার রেকর্ড গড়বেন ৩৩ বছর বয়সী এই তারকা।

২০২০ সালের ২৯ অক্টোবরে আইসিসির দেয়া নিষেধাজ্ঞার এক বছরের নিষেধাজ্ঞা শেষ হয় সাকিবের। ২০১৯ একই দিনে দুই বছরের জন্য সব রকমের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছিল তাকে। দায় স্বীকার করায় এক বছরের নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

৪ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ