Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

‘তাণ্ডব’ ওয়েব সিরিজের বিতর্কিত দৃশ্য বদলে যাচ্ছে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১০:৩১ এএম

প্রবল বিতর্কের মুখে পড়ে আগেই সকলের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছিল ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের নির্মাতারা। এবার সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর টুইট করে জানিয়ে দিলেন, যে দৃশ্য নিয়ে এত নিন্দা ও সমালোচনা, তা বদলে দেওয়া হবে।

টুইটারে তিনি লেখেন, “দেশবাসীর ভাবাবেগের প্রতি আমরা শ্রদ্ধাশীল। কারও ধর্মীয় ভাবনা কিংবা বিশ্বাসে আঘাত করতে চাইনি আমরা। ইচ্ছাকৃতভাবে কাউকে অপমানও করতে চাইনি। তাই তাণ্ডব-এর কলাকুশলীদের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে দৃশ্য নিয়ে এই তুমুল বিতর্ক, তা বদলে দেওয়া হবে। এ বিষয়ে আমাদের প্রয়োজনীয় পরামর্শ নেওয়ার জন্য কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের কাছে আমরা কৃতজ্ঞ। কারও ভাবাবেগকে কষ্ট দিয়ে থাকলে আরও একবার ক্ষমা চেয়ে নিচ্ছি।”

রিল লাইফের তাণ্ডব নিয়ে ভারতের বিভিন্ন প্রান্তে রিয়াল লাইফেও তাণ্ডব শুরু যায়। পোড়ানো হয় সাইফ, আয়ুবের কুশপুতুল। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর করা হয় ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর ও ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে। লখনউয়ের হজরতগঞ্জ থানায় করা এফআইআরে নাম ছিল প্রযোজক ও চিত্রনাট্যকরেরও। এমনকী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার তরফেও হুঁশিয়ারি দিয়ে টুইট করা হয়। গ্রেপ্তারির জন্যও তৈরি থাকতে বলা হয় কলাকুশলীদের। এমন পরিস্থিতিতে টুইট করে ক্ষমা চেয়েছিলেন নির্মাতারা। কিন্তু তাতেও আগুনের আঁচ কমেনি। বিতর্কিত দৃশ্য বাদ দেওয়ার দাবি তুলে সরব হয়েছিলেন সাধারণ মানুষ থেকে বিজেপি নেতারা। তারপরই বিতর্কে ইতি টানতে মঙ্গলবার নতিস্বীকার করলেন আলি আব্বাস। জানিয়ে দিলেন, প্রয়োজনীয় বদল করা হবে।

উল্লেখ্য, সাইফ আলি খান, ডিম্পল কপাডিয়া অভিনীত ওয়েব সিরিজ তাণ্ডব। শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আয়ুব । আয়ুবের অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় দেশের একাংশ। কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, এ নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অকথ্য ভাষার উচ্চারণ করেন আয়ুব। ‘আজাদি’ নিয়েও বিদ্রুপ করা হয়। আর এতেই ক্ষুব্ধ নেটদুনিয়া। টুইটারে তাণ্ডব ব্যান করার ডাকও ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ