Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

তুরস্ককে অবশ্যই ইস্তাম্বুলে হামাসের দপ্তর বন্ধ করতে হবে : ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১০:৩৩ এএম

এবার তুরস্কের সঙ্গে সম্পর্ক উন্নয়নে শর্ত দিয়েছে দখলদার ইসরাইল। ইসরাইলি দৈনিক ইয়াদিউত অহারনোত লিখেছে, ইসরাইলের সঙ্গে সম্পর্ক উন্নত করতে চাইলে তুরস্ককে অবশ্য ইস্তাম্বুলে হামাসের দপ্তর বন্ধ করে দিতে হবে।

পত্রিকাটি আরও লিখেছে, তুরস্কের সঙ্গে পূর্ণমাত্রায় সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে ইসরাইল কয়েকটি শর্ত দিয়েছে। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো- তুরস্কের ইস্তাম্বুলে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের যে দপ্তর রয়েছে তা বন্ধ করে দিতে হবে। একইসঙ্গে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাস্সাম ব্রিগেডের মুক্তিপ্রাপ্ত বন্দিদেরকে সেদেশে তৎপরতা চালাতে দেওয়া যাবে না।

কিছু দিন আগে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহ দেখানোর পর ইসরাইল পাল্টা নানা শর্ত দিয়েছে। তুর্কি প্রেসিডেন্ট বলেছিলেন, ইসরাইলের নীতির কারণেই তাদের সঙ্গে সম্পর্ক উন্নয়ন সম্ভব হচ্ছে না।

বুলগেরিয়ায় ইসরাইলের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকারী কূটনীতিক ইরিত লিলিয়ান-কে তুরস্কে নয়া রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে খবর বেরিয়েছে। পার্সটুডে



 

Show all comments
  • Jack+Ali ২০ জানুয়ারি, ২০২১, ১১:৩৬ এএম says : 0
    Allah the muslim populated country ruled by Taghut, Murtard, Munafiq Zalem as such all the Kafir countries are dominating us in every way.. From every corner the Kafir and Taghut government trying to harm Turkey, as such Israeli barbarian also dominating Turkey. May Allah help Turkey to become a super Power and rule by the Qur'an. Ameen
    Total Reply(0) Reply
  • নুরজাহান ২০ জানুয়ারি, ২০২১, ৮:৩৯ পিএম says : 0
    ইস্তাম্বুলে হামাসের দপ্তর বন্ধ করা উচিত হবে না
    Total Reply(0) Reply
  • সবুজ ২০ জানুয়ারি, ২০২১, ৮:৪০ পিএম says : 0
    ইসরাইলের কোন শর্ত মানা ঠিক হবে না
    Total Reply(0) Reply
  • রায়হান ইসলাম ২০ জানুয়ারি, ২০২১, ৮:৪০ পিএম says : 0
    ইসরাইলের সাথে সম্পর্ক উন্নয়নের কোন দরকার নেই
    Total Reply(0) Reply
  • নিয়ামুল ২০ জানুয়ারি, ২০২১, ৮:৪১ পিএম says : 0
    আশা করি তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বুঝে শুনে সিদ্ধান্ত নিবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ