Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাজ্যে করোনার ভয়াবহ তাণ্ডব চলছে, একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১১:৫২ এএম

যুক্তরাজ্যে ভয়ঙ্কর রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৬শ’ ১০ জনের মৃত্যু হয়েছে। গত বছরের মার্চে করোনাভাইরাস মহামারী শুরুর পর এই প্রথম দেশটিতে একদিনে এক হাজার ছয়শ লোকের মৃত্যু অতিক্রম করল। যুক্তরাজ্যের স্বাস্থ্য বিভাগ এই তথ্য নিশ্চিত করেছে। খবর আল-জাজিরার।

এর আগে গত ১৩ জানুয়ারি সর্বোচ্চ ১ হাজার ৫শ’ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। সোমবার মৃতের সংখ্যা ছিল ৫শ’ ৯৯ জন এবং রবিবার ছিল ৬শ’ ৭১ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৯১ হাজার ৪শ’ ৭০ জন।

তবে দেশটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ধীরে ধীরে কিছুটা কমতে শুরু করেছে। মঙ্গলবার করোনায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ৩৫৫ জন। যা সোমবার ছিল ৩৭ হাজার ৫৩৫ জন।

করোনা ঠেকাতে যুক্তরাজ্যজুড়ে ধাপে ধাপে ভ্যাকসিন দেয়া হচ্ছে। এ পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৪২ লাখ ৬৬ হাজার ৫৭৭ জন। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে

১৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন