Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

কক্সবাজারে ৫৩৫ কোটি টাকার মাদক ধ্বংস করলো বিজিবি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৩:৪৫ পিএম

কক্সবাজারে ইয়াবাসহ ৫৩৫ কোটি টাকার বিপুল মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি। 

বুধবার (২০ জানুয়ারী) বেলা ১১ টায় কক্সবাজার বিজিবির আঞ্চলিক সদর দপ্তর মাঠে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজিদুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান ও বিজিবি অতিরিক্ত মহাপরিচালক খায়রুল কবির প্রমুখ।

অনুষ্ঠানে বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজিদুর রহমান বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে বিজিবি। যার অংশ হিসেবে মাদক পাচার বন্ধে অগ্রণী ভূমিকা পালন করছে বিজিবি।

তিনি জানান, গত ৩ বছরে ১ লাখ ৭৭ কোটি ৭৫ হাজার ৬২৫ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য ৫৩৩ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৫০০ টাকা।

এছাড়া ৫ হাজার ৭৯৯টি মদের বোতল, যার আনুমানিক মূল্য ৮৩ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা, বিয়ার ৩৩ হাজার ৫৫৫ ক্যান, যার আনুমানিক মূল্য ৮৩ লাখ ৮৮ হাজার ৭৫০ টাকা, বাংলা চোলাই মদ ১ হাজার ৭৩৬ লিটার, যার মূল্য ৫ লক্ষ ২০ হাজার ৮০০, গাঁজা ১৫ হাজার ৭৩২ কেজি, যার আনুমানিক মুল্য ৫৫ হাজার ৬২ টাকা, সিডিল ট্যাবলেট ১৮ হাজার ৫৫০ পাতা, যার আনুমানিক মূল্য ৩ লাখ ৭৫ হাজার টাকা ও জোলিয়াম ট্যাবলেট ৫ হাজার পাতা, যার আনুমানিক মূল্য ৭৫ হাজার টাকা।
তাছাড়া রামু সেক্টরে গত ৩ বছরে মোট ৩ কোটি ১৬ লাখ ৭২ হাজার ৭৪৩ পিস ইয়াবা আটক হয়। যার আনুমানিক মূল্য ৯৪৮ কোটি ২৫ লাখ টাকারও বেশি। যার মধ্যে আটক কৃত ইয়াবার মালিকবিহীন ইয়াবা সমুহ ধংস করার জন্য পৃথকভাবে সংরক্ষণ করা হয়।
অন্যান্য মাদকদ্রব্য গুলো হলো মদ ৫ হাজার ৭শ’ ৯৯ বোতল, বিয়ার ৩৩ হাজার ৫শ’ ৫৫ ক্যান, বাংলা চোলাই মদ ১৭ শ’ ৩৬ লিটার, গাঁজা ১৫ হাজার ৭শ’ ৩২ কেজি, সিডিল ট্যাবলেট ১৮ হাজার ৭শ’ ৫০ পাতা ও জেলিয়াম ট্যাবলেট ৫ হাজার পাতা।
বিপুল পরিমাণ এসব মাদক ধ্বংস করা হয় মন্ত্রীর উপস্থিতিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ