Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

জঙ্গিবাদ-সন্ত্রাসের ন্যায় মাদকের বিরুদ্ধেও জয় হতে হবে- স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৩:৪৯ পিএম | আপডেট : ৩:৫৬ পিএম, ২০ জানুয়ারি, ২০২১

ইয়াবাসহ ৫৩৫ কোটি টাকার বিপুল মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি। 

বুধবার (২০ জানুয়ারী) বেলা ১১ টায় কক্সবাজার বিজিবির রিজিয়ন সদর দপ্তর মাঠে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘মাদক নিমূর্লে বিজিবি, র‌্যাব, পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী নিরলস কাজ করে যাচ্ছেন। যার সফলতা এটি। মাদক কোন ব্যক্তি বা গোষ্ঠীর সমস্যা নয়। এটা জাতীয় সমস্যা। একজন মাদকাসক্ত ব্যক্তি একটি পরিবারকে ধ্বংস করে দেয়। ওই মাদকসেবীর কারণে ওই পরিবারটি সমাজের কোথাও মাথা তুলে দাঁড়াতে পারে না।’

তিনি আরও বলেন, ‘দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। কিন্তু দেশের যে উন্নয়ন সেই উন্নয়নকে বাধাগ্রস্ত করবে এই মাদক। আমরা যদি এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে চাই, তবে সমাজ থেকে মাদককে চিরতরে নির্মূল করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আমরা জয়ী হয়েছি। মাদকের বিরুদ্ধেও যথাযথ পদক্ষেপ আমরা নিচ্ছি। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে নানা উদ্যোগ নেয়া হচ্ছে। তাই এখনই সময় একযোগে মাদক প্রতিরোধে কাজ করে জয়ী হওয়া।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজিদুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান ও বিজিবি অতিরিক্ত মহাপরিচালক খায়রুল কবির প্রমুখ।

অনুষ্ঠানে বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজিদুর রহমান বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে বিজিবি। যার অংশ হিসেবে মাদক পাচার বন্ধে অগ্রণী ভূমিকা পালন করেছে ইতোমধ্যে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, র‌্যাব—১৫ এর উইং কমান্ডার আজিম আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদ পৌর মেয়র মুজিবুর রহমান, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, জাফর আলম এমপি, কানিজ ফাতেমা মোস্তাক এমপি, কক্সবাজার উন্নয়ন কতৃর্পক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল প্রমূখ।



 

Show all comments
  • Jack+Ali ২০ জানুয়ারি, ২০২১, ৪:৫১ পিএম says : 0
    Those who commits millions of crime every day in our country as such they use cheap words terrorist in order to hide their heinous crime.. They loot our billion billion tax payers money and send to foreign countries, people disappear, they never come back to their family, they arrest people and torture them such barbarian way they die in their hand. Helmet Bahini, they assault barbarously those who speaks against their crime, they extortions money from every corner of our beloved country, they are the real terrorist. O'Allah wipe out them and rescue us from their hand and appoint a Muslim Leader Who will rule by Qur'an so that we can live in peace, security and with human dignity and there will be no more poor people in our Beloved Country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ