Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

বগুড়ায় সংবাদ সম্মেলনে হেনস্থার শিল্পপতির প্রশ্ন বাইরের বিনিয়োগকারীরা তাহলে কেন আসবে ?

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৪:৫৯ পিএম

বর্তমানে ঢাকা নিবাসী বগুড়ার শিল্প উদ্যোক্তা ইউনিসন ফার্মা (ইউনানী) লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক নুর মোহাম্মদ ৮ বিঘা জমির একটি প্লট তার শিল্প গ্রুপের নামে রেজিস্ট্রি করতে ব্যর্থ হয়ে সংবাদ সম্মেলনে নিজের ক্ষোভ হতাশা ও অপমানের কথা জানালেন সংবাদ সম্মেলন করে ।

বুধবার দুপুরে তিনি বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাকে অপমান ও হেনস্থা করার অভিযোগ আনেন শিবগঞ্জ উপজেলা রেজিস্ট্রার শহিদুল ইসলামের বিরুদ্ধে ।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন , তাঁর নারায়ানগঞ্জ ফতুল্লার ইউনানী প্রডাকশন ইউনিটের একটি সম্প্রসারিত হার্বস প্লান্টের জন্য রংপুর ঢাকা মহা সড়কের মহাস্থান চন্ডিহারা এলাকায় ৮ বিঘা জমির বায়না করেন । অতি সম্প্রতি ওই জমিটি তার শিল্প প্রতিষ্ঠানের নামে রেজিস্ট্রি করার জন্য লোক পাঠালে শিবগঞ্জ উপজেলা সাব রেজিস্ট্রার বিভিন্ন আইনি জটিলতার কথা তুলে রেজিস্ট্রি করেননি । পরে গত মঙ্গলবার তিনি নিজেই শিবগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে গিয়ে ইতোপুর্বে ঢাকা ও নারায়নগঞ্জে তার দুটি জমি রেজিষ্ট্রেশনের ডকুমেন্ট শো’ করে তার জমিটি রেজিস্ট্রি করে দেওয়ার জন্য বারংবার অনুরোধ করেন তিনি ।
ডকুমেন্ট দেখার পর সাব রেজিস্ট্রার জমি রেজিস্ট্রি করতে রাজী হয়েও নির্ধারিত ফি এর বাইওে শিল্প প্লট হিসেবে আরো অতিরিক্তি ৫ শতাংশ ভ্যাট ট্যাক্স দাবি করেন । অতিরিক্ত ভ্যাট ট্যাক্স কোন খাতে কেন নেওয়া হবে তার সরকারি আদেশ দেখতে চাইলে সাব রেজিস্ট্রিার তা’ দেখাতে বাধ্য নন বলে নুর মোহাম্মদকে জানান । ফলে বাধ্য হয়ে ওই জমিটি নুর মোহাম্মদ নিজের নামে রেজিস্ট্রি কওে নিতে বাধ্য হন ।

মঙ্গলবারের ওই ঘটনার পর নুর মোহাম্মদ বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তার লজ্জা ক্ষোভ ও হতাশার কথা সরকার ,বানিজ্য ও শিল্প মন্ত্রনালয়ের উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে বলেন , তাঁর জন্মভুমি বগুড়ার টানেই তিনি মুলত এখানে (বগুড়ায়) এসেছিলেন । শুরুতেই একজন সাব রেজিস্ট্রারের হাতে তাকে যেভাবে নাজেহাল হতে হল তাতে তিনি মানষিকভাবে হতাশ বোধ করছেন । তিনি সরকারের উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, এরকম চলতে থাকলে বগুড়া তথা উত্তর জনপদে শিল্প কারখানা করতে বাইরের বিনিয়োগ কারীরা কেন আসবে ?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ