Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

মালয়েশিয়ান হকি কোচ কৃষ্ণমূর্তি বিকেএসপি’তে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৫:০৩ পিএম | আপডেট : ৬:৪০ পিএম, ২০ জানুয়ারি, ২০২১

নতুন দায়িত্ব নিয়ে ফের বাংলাদেশে এসেছেন মালয়েশিয়ান হকি কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি। যিনি মালয়েশিয়া জাতীয় হকি দলের সাবেক খেলোয়াড় ও বাংলাদেশ জাতীয় দলের সাবেক প্রধান কোচ ছিলেন। ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তিকে এবার বিশেষজ্ঞ কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। নতুন চাকরিতে যোগ দিতে এই মালয়েশিয়ান বুধবার ভোররাতে বাংলাদেশে এসে পৌছান। ঢাকার হযরত শাহজালাল বিমান বন্দর থেকে তিনি সরাসরি চলে যান সাভারের জিরানীস্থ বিকেএসপিতে। বুধবার সকালে ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি মিডিয়াকে বলেন, ‘নতুন দায়িত্ব নিয়ে আবার এসেছি বাংলাদেশে। কাজ করবো বিকেএসপিতে। প্রথমত ১ বছরের চুক্তি করেছি আমি। এক বছর পর আবার আমরা চুক্তি নিয়ে কথা বলবো।’

তবে জানা গেছে, দুই বছরের জন্য বিকেএসপির নারী খেলোয়াড়দের প্রশিক্ষণ দিতে আনা হয়েছে গোপিনাথনকে। একবছর পর চুক্তি নবায়ন হবে। মেয়েদের পাশাপাশি পুরুষ খেলোয়াড়দেরও দেখভাল করবেন তিনি। গোবিনাথন সর্বশেষ ২০১৮ জাকার্তা-পালেম্বং এশিয়ান গেমসে বাংলাদেশ জাতীয় হকি দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বিকেএসপি’র বিশ্বস্ত সুত্র জানায়, এবার তারা চারটি ডিসিপ্লিনে বিদেশি কোচ আনছে। নারীদের বিশেষ প্রশিক্ষণ কর্মসূচির অধীনে ফুটবল, ক্রিকেট, হকি ও আরচ্যারিতে বিদেশি কোচ আনা হচ্ছে। আপাতত দুই বছরের জন্য চারটি ডিসিপ্লিনেই বিদেশি কোচ আসছেন।

বিকেএসপির হকি কোচিং প্যানেলের প্রধান জাহিদ হাসান বলেন, ‘গোপিনাথন মেয়েদের প্রশিক্ষণ দেবেন। এছাড়া প্রয়োজনে ছেলেদের প্রশিক্ষণের দায়িত্বও দেয়া হবে তাকে। আমাদের আরো তিনটি ডিসিপ্লিনে বিদেশি কোচ আসছেন। বুধবার রাতেই আসছেন আরচ্যারির দক্ষিণ কোরিয়ান কোচ। বাকিরা আসবেন শিগগিরই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৩ ফেব্রুয়ারি, ২০২১
১৯ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন