Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

সিলেট সদরে প্রধানমন্ত্রীর ‘স্বপ্ননীড়’ উপহার পাচ্ছেন উপজেলার ১৪৪টি পরিবার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৫:৩৩ পিএম

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্বপ্ননীড়’ উপহার হিসেবে সম্পূর্ণ বিনামূল্যে পাকা ঘর পাচ্ছেন সিলেট সদর উপজেলায় ১৪৪টি ভূমি ও গৃহহীন পরিবার।

আশ্রয়ণ-২ প্রকল্প সূত্রে জানা যায়, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারের করা হয়েছে তালিকা। এ তালিকা অনুযায়ী সিলেট সদর উপজেলার ১৪৪টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘স্বপ্ননীড়’। স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধানে বিভিন্ন স্থানে ১৪৪টি বাড়ির নির্মাণকাজ করা হবে । প্রতিটি পরিবারের জন্য থাকছে দুই রুমের সেমিপাকা টিনের দোচালা। সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, মুজিব শতবর্ষে পুনর্বাসনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ঘর নির্মাণ করা হচ্ছে। উপজেলার জন প্রতিনিধি, ভূমি ও প্রকল্প অফিসের সমস্বয়ে এই আশ্রয়ন প্রকল্পের স্থান নির্বাচন করা হয় এবং উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের আবেদনের প্রেক্ষিতে তাদের মাঝে এ ঘর বরাদ্দ দেওয়া হবে। প্রতিটি ঘরে ব্যয় ধরা হয়েছে এক লক্ষ ৭১ হাজার টাকা করে। ইতোমধ্যে গৃহ নির্মাণের কাজ শুরু করেছি। দুই কক্ষ বিশিষ্ট ঘরের সঙ্গে একটি রান্নাঘর, একটি সংযুক্ত টয়লেট ও ব্যবহারের জন্য প্রয়োজনীয় জায়গা রাখা হয়েছে। এদিকে খাদিমনগর ৩টি, খাদিমপাড়া ৯টি ও কান্দিগাঁও ইউনিয়নে ৫টি ঘরের নির্মাণ কাজ চলছে। এই ঘরগুলো আগামী শনিবার ভার্চ্যুয়াল মিটিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। এই দিন সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ