Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

‘সংযোগ’ এর অমর একুশে প্রতিযোগিতায় ব্যাপক সাড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৫:৫১ পিএম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঘরবন্দি শিশু-কিশোর ও তরুণদের নিয়ে ‘অমর একুশে প্রতিযোগিতা ২০২১ আয়োজন করছে ফেইসবুক ভিত্তিক অনলাইন সোশাল নেটওয়ার্কিং প্লাটফর্ম ‘সংযোগ’ কানেক্টিং পিপল। ১ থেকে ২১ বছরের বাংলা ভাষা-ভাষী যে কেউ অংশ নিতে পারবে এ প্রতিযোগিতায়।

সংযোগ থেকে প্রতিযোগীতায় আবেদন আহবান করার পর থেকেই ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে ১ হাজারের বেশি অংশগ্রহণকারী অনলাইনে নিবন্ধন করেছে। আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত নিবন্ধন করা যাবে।

প্রতিযোগিতায় রচনা প্রতিযোগিতা, স্বরচিত কবিতা, কবিতা আবৃত্তি , গান, অমর একুশে নিয়ে ২ মিনিটের উপস্থাপনা, নৃত্য, সৃজনশীল উপস্থাপনা ও চিত্রাঙ্কন নিয়ে অংশ নেয়া যাবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ তিনটা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রতিযোগীদের চ‚ড়ান্ত তালিকা আগামী ২২ জানুয়ারি প্রকাশ হবে।


অনলাইনে ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মূল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে । ৮ ফেব্রুয়ারি বিজয়ীদের নাম প্রকাশ করা হবে। পরে ১২ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি সময়ের মধ্যে অংশগ্রহণকারী এবং বিজয়ীদের মধ্যে আকর্ষণীয় উপহারসহ অভিনন্দন পত্র পাঠানো হবে।

উল্লেখ্য, শিশু-কিশোরদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে এইবারের বিজয় দিবসে ‘সংযোগ বিজয় অলিম্পিয়াড ২০২০’ আয়োজন করা হয়েছিল। দেশের পাশাপাশি প্রবাসী প্রায় ৩০০ শিশু-কিশোর চিত্রাঙ্কন, গান, আবৃত্তি, নাচ, কবিতা ও গল্প লেখা প্রতিযোগিতায় অংশ নেয়।



 

Show all comments
  • মোঃ ওমর ফারুক ২৯ জানুয়ারি, ২০২১, ২:৩১ এএম says : 0
    I love song and want to be a singer but I am above 21 years.Please consider me.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযোগ

৮ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ