Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

শরণখোলায় ইয়াবাসহ ভুয়া সাংবাদিক গ্রেফতার

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৫:৫৯ পিএম

প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা নেই। মাদক ব্যবসার সাথে জড়িত। এলাকাবাসীর কাছে চোরা সাখাওয়াত নামে পরিচিত। তিনি ক্যামেরা কাঁধে নিয়ে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে মোটর সাইকেলে করে দাপিয়ে চলেন। অবশেষে ইয়াবাসহ পুলিশের হাতে ধরা পড়ে তার জারিজুড়ি ফাঁস হয়ে যায়। বুধবার দুপুর ২টায় শরণখোলা উপজেলার পাঁচরাস্তার মোড় এলাকা থেকে সাখাওয়াত হোসেন (৩৫) নামের ওই ভুয়া সাংবাদিককে ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতার হওয়া সাখাওয়াত হোসেন উপজেলার মালিয়া রাজপুর গ্রামের মোঃ আক্কেল আলীর পুত্র। সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে মাদক ব্যবসা চালিয়ে আসছে বলে পুলিশ জানায়।

শরণখোলা থানার পরিদর্শক তদন্ত মোঃ মফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল পাঁচ রাস্তার মোড়ে সাখাওয়াতকে আটক করে তল্লাশি চালায়। এসময় তার মোটরসাইকেলের ইন্ডিকেটর লাইটের ভিতর থেকে সাতটি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।
শরণখোলা থানার অফিসার ইন চার্জ মোঃ সাইদুর রহমান জানান, সাখাওয়াত নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে মাদক ব্যবসা করে আসছে বলে তাদের কাছে খবর রয়েছে। এরপর থেকে তাকে অনুসরন করে হাতেনাতে গ্রেফতার করা হয়। এব্যপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হবে।

এলাকাবাসী শহিদুল ইসলাম খোকন, হালিম হাওলাদার, সবুর হাওলাদার জানায়, প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকা সাখাওয়াত হোসেন নিজেকে নাম সর্বস্ব বিভিন্ন অনলাইন পোটালের সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারনার করে আসছে। এছাড়া বিভিন্ন সময় ছিচকে চুড়ি করে ধরা পড়ার কারনে এলাকায় সে চোরা সাখাওয়াত নামে পরিচিত।

এব্যপারে শরণখোলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক শেখ মোহাম্মদ আলী বলেন, শরণখোলায় হঠাৎ করে নাম সর্বস্ব বিভিন্ন অনলাইন ও ফেইজবুক ভিত্তিক কতিপয় সাংবাদিক গজিয়ে উঠেছে। এরা সাংবাদিকতার নিয়ম শৃঙ্খলা না বুঝে সাধারণ মানুষকে হয়রানি ও মান সম্মান ক্ষুন্ন করছে। এদের কারনে মূলধারার সাংবাদিকতা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই এ বিষয়ে প্রশাসনের নজর দেয়ার দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

২৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন