Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরের শার্শায় অনিয়মের অভিযোগে অবৈধ ক্লিনিক সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত : ১ লাখ টাকা জরিমানা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৬:১৯ পিএম

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় অভিযান চালিয়ে নানা অনিয়মের অভিযোগে একটি অবৈধ ক্লিনিক সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে ক্লিনিক মালিক ডা. আব্দুল মজিদকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার রাতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথী।
শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার মো. ইউসুফ আলী জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বাগআঁচড়া বাজারের একটি মার্কেটে অভিযান চালানো হয়। সেখানে মার্কেটের করিডোরে লাইসেন্স ছাড়া গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে চলছিল একটি ক্লিনিক। স্বাস্থ্যবিভাগের অনুমোদন নেই। তারপরও গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে প্রতিদিন রোগী দেখা ও প্যাথলজিক্যালে পরীক্ষা-নিরীক্ষার জন্য ভর্তি করা হচ্ছে রোগী। অভিযানের সময় এমন অনিয়মের চিত্র উঠে আসায় ক্লিনিক মালিক ডা. আব্দুল মজিদকে এক লাখ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন বলেন, 'লাইসেন্সবিহীন, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ ক্লিনিক পরিচালনা করায় এলাকার মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে ছিলো। খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে নামবিহীন ক্লিনিকের মালিককে এক লাখ টাকা জরিমানা ও ক্লিনিকটি সিলগালা করে দিয়েছি।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ