Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

অল্পে বাঁচলো মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে যেভাবে লাল কার্ড দেখেছিলেন, তাতে বড় শাস্তির শঙ্কা ছিল লিওনেল মেসির। শেষ পর্যন্ত অবশ্য অল্পতেই পার পেয়েছেন; বার্সেলোনা অধিনায়ককে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। বিষয়টি গতপরশু রাতে এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। তবে শাস্তির বিরুদ্ধে আপিল করবে বলে বার্সেলোনা তাদের বিবৃতিতে জানিয়েছে।
গত রোববার সেভিয়ায় লাল কার্ডের ঘটনাটি ঘটে ম্যাচের অতিরিক্ত সময়ের যোগ করা মিনিটে। মাঝমাঠ থেকে আক্রমণে ওঠার চেষ্টায় ছিলেন মেসি। তখন প্রতিপক্ষের আসিয়ের তাকে বাধা দিতে গেলে মেজাজ হারিয়ে আঘাত করে বসেন তিনি। ভিএআরের সাহায্যে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। মাঠে আগ্রাসী আচারণের জন্য চার থেকে ১২ ম্যাচের নিষেধাজ্ঞা পেতে পারতেন মেসি। কিন্তু ম্যাচ রিপোর্টে এটাকে ‘খেলার সময় সহিংসতা’ হিসেবে উল্লেখ করা হয়েছিল, যার শাস্তি দুই থেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা।
বার্সেলোনার হয়ে ৭৫৩তম ম্যাচে এসে প্রথম লাল কার্ড পেলেন মেসি। আর্জেন্টিনার হয়ে ২০০৫ সালে অভিষেক ম্যাচসহ মোট দুইবার লাল কার্ড দেখেছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

২৭ ফেব্রুয়ারি, ২০২১
৯ ফেব্রুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ