Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

পদ্মা সেতু শেখ হাসিনার নামে নামকরণ চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নির্মাণাধীন পদ্মা সেতুর নামকরণ শেখ হাসিনা-পদ্মা সেতু করার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। গতকাল বুধবার ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন রিটটি ফাইল করেন। রিটে মন্ত্রিপরিষদ সচিব, সেতু সচিব, প্রধান প্রকৌশলী ও পদ্মা সেতুর প্রজেক্ট ডিরেক্টরকে বিবাদী করা হয়েছে। একই সঙ্গে সেতুটির নাম ‘শেখ হাসিনা-পদ্মা সেতু’ করার নির্দেশনা কেন দেয়া হবে না-এই মর্মে রুল জারির আবেদন জানানো হয়েছে। বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চে রিটের শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান রিটকারী।

ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন বলেন, পদ্মা সেতুর কাজ শুরুর আগেই বিশ্ব ব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা মুখ ফিরিয়ে নেয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের ঘোষণা দেন। তার একক সিদ্ধান্তে পদ্মা সেতু আজকে পূর্ণতা পেতে যাচ্ছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে এই সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামেই হওয়া উচিত। দেশের অধিকাংশ মানুষও চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক।

রিটকারী আরও বলেন, দুর্নীতির অভিযোগ তুলে বিদেশীরা যখন সরে গেল তখন পদ্মা সেতুর বাস্তবায়ন নিয়ে আশাহত ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে। এর জন্য তিনি ক্রেডিট পেতেই পারেন। তাই তার নামে পদ্মা সেতুর নাম ঘোষণার নির্দেশনা চেয়ে রিট ফাইল করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ