Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

কোনোমতে জয় পেল শেখ রাসেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে কোনমতে জয় পেল শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র খেলায় শেখ রাসেল ১-০ গোলে হারায় জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে জয়সূচক গোলটি করেন স্থানীয় মিডফিল্ডার মোহাম্মদ আব্দুল্লাহ।
নিজেদের নামের প্রতি সুবিচার করে এবারের লিগ শুরু করতে পারেনি শেখ রাসেল। প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের বিপক্ষে ২-১ ব্যবধানের জিতলেও পূর্ণ পয়েন্ট তুলে নিতে ঘাম ঝরেছে রাসেল ফুটবলারদের। দ্বিতীয় ম্যাচে কাল রহমতগঞ্জের বিপক্ষেও একই চিত্র। আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও নিশ্চিত গোলের সুযোগ খুব কম পেয়েছে দু’দল। শেখ রাসেলের নাইজেরিয়ান ফরোয়ার্ড ওবি মোনেকে বেশ ক’বার আক্রমণে উঠলেও শট লক্ষ্যে রাখতে পারেননি। নিজেদের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিংকে ১-১ ব্যবধানে রুখে দিয়ে লিগটা ভালোই সূচনা করেছে রহমতগঞ্জ। রাসেলের বিপক্ষেও তারা ভালো ফলের আশা নিয়ে মাঠে নেমেছিল। যদি ৩৮ মিনিটে রহমতগঞ্জের দিলসভ ভাসিয়েভের ক্রস ধরে সুহেল মিয়া বল বাইরে না মারতেন তবে ফল অন্যরকম হতে পারতো। পরের মিনিটে পাল্টা আক্রমণ থেকে সুযোগ পেয়ে রাসেলের নাইজেরিয়ান মিডফিল্ডার অবি মোনেকে তা নষ্ট করেন। তার জোরালো শট বাইরে চলে যায়। ফলে গোলশূণ্য অবস্থায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।
বিরতির পর শেখ রাসেল-রহমতগঞ্জ উভয়ের গোলের জন্য মরিয়া হয়ে লড়ে। কিন্তু সাফল্য পায় রাসেলই। ম্যাচের ৬০ মিনিটে তাদের কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুইশবেকভের ক্রসে আব্দুল্লাহ প্লেসিং শট নিলে তা লক্ষ্যে থাকেনি। তবে ৭৫ মিনিটে ঠিকই সাফল্য পান আব্দুল্লাহ। এসময় দুইশবেকভের কর্নারে আব্দুল্লাহ নিখুঁত সাইড ভলি মেরে শেখ রাসেলকে দারুন গোল উপহার দেন (১-০)। ব্রাদার্সের বিপক্ষে আগের ম্যাচেও প্রথম গোলটি করেছিলেন তিনি।
পিছিয়ে পড়ার পর রহমতগঞ্জ যেন খেই হারিয়ে ফেলে। তারা এলোমেলো খেলতে থাকায় শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে তেমন কোনো চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি। তবে ম্যাচের ৮৮ মিনিটে সতীর্থের ক্রসে ক্রিস রেমির হেড ক্রসবারের উপর দিয়ে গেলে সমতায় ফেরার শেষ সুযোগটি হারায় রহমতগঞ্জ। ফলে শেষ পর্যন্ত লিগে প্রথম হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে তারা।
শেখ রাসেল ১
রহমতগঞ্জ ০

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ